আটে আট হল না মারিয়ার

১৫ মাস নির্বাসনের শাস্তি কাটিয়ে আন্তর্জাতিক টেনিসে প্রত্যাবর্তনের পরে যে ভাবে দ্রুত শারাপোভা বিশ্বের প্রথম সারির খেলোয়াড়দের বিরুদ্ধে লড়াই করার মতো জায়গায় উঠে আসছেন, তাতেই খুশি তাঁর ভক্তরা। পুরনো শারাপোভার ঝলক তো দেখা যাচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৭ ০৩:১২
Share:

যুক্তরাষ্ট্র ওপেনের প্রথম রাউন্ডের ‘রিপ্লে’ দেখা গেল না চিন ওপেনে। মারিয়া শারাপোভা হারাতে পারলেন না সিমোনা হালেপকে। বিশ্বের দু’নম্বরের বিরুদ্ধে তৃতীয় রাউন্ডের লড়াইয়ে শারাপোভা হারলেন ২-৬, ২-৬।

Advertisement

তবে রুশ তারকার ভক্তরা তাতে হতাশ নন। ১৫ মাস নির্বাসনের শাস্তি কাটিয়ে আন্তর্জাতিক টেনিসে প্রত্যাবর্তনের পরে যে ভাবে দ্রুত শারাপোভা বিশ্বের প্রথম সারির খেলোয়াড়দের বিরুদ্ধে লড়াই করার মতো জায়গায় উঠে আসছেন, তাতেই খুশি তাঁর ভক্তরা। পুরনো শারাপোভার ঝলক তো দেখা যাচ্ছে। মাশা-র ভক্তরা জানেন, প্রাক্তন বিশ্বসেরাকে আগের জায়গায় ফিরে আসতে হলে আরও সময় দিতে হবে।

তবে শারাপোভা রোমানিয়ার তারকাকে হারাতে পারলে আটে আট করে ফেলতেন। মুখোমুখি লড়াইয়ে এত দিন ৭-০ এগিয়ে ছিলেন হালেপের বিরুদ্ধে মাশা। কিন্তু আট নম্বর লড়াইয়ে শেষ হাসি হাসলেন হালেপই। তাঁকে হারাতে হালেপ যে সেরা টেনিসটাই খেলেছেন শেষ সাত বারের সাক্ষাতে সেটা মেনে নিলেন শারাপোভা। তিনি বলেন, ‘‘আমি আজ ভাল খেলতে পারিনি। বলটা ভাল দেখতেও পাচ্ছিলাম না। কোর্টে মুভমেন্টেও সমস্যা ছিল। যেটা এর আগে হালেপের বিরুদ্ধে ম্যাচগুলোয় করতে পেরেছি।’’ সঙ্গে প্রতিদ্বন্দ্বীর প্রশংসা করে বলেন, ‘‘ও ক্রমাগত আক্রমণাত্মক শট খেলছিল। আনফোর্সড এররও খুব একটা করেনি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন