জাতীয় ব্যাডমিন্টনে শেষ চারে সিন্ধু ও সাইনা

শনিবার প্রথম কোয়ার্টার ফাইনালে নেমেছিলেন সাইনা। ম্যাচে জিততে সাইনার লাগল মাত্র ৩৩ মিনিট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৭ ০৩:২৯
Share:

দুরন্ত: জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে জয় দিয়ে শুরু করলেন সাইনা নেহওয়াল, পিভি সিন্ধু। উঠলেন সেমিফাইনালে।

বেশ কয়েক বছর পরে জাতীয় ব্যাডমিন্টনে আবার নামলেন সাইনা নেহওয়াল, পি ভি সিন্ধুরা। ভারতের দুই অলিম্পিক্স পদকজয়ী ব্যাডমিন্টন তারকা নিজের নিজের কোয়ার্টার ফাইনাল ম্যাচ জিতে চলে গেলেন সেমিফাইনালে।

Advertisement

শনিবার প্রথম কোয়ার্টার ফাইনালে নেমেছিলেন সাইনা। ম্যাচে জিততে সাইনার লাগল মাত্র ৩৩ মিনিট। তিনি ২১-১৭, ২১-১০ গেমে হারালেন আকর্ষি কাশ্যপকে। তবে প্রথম গেমের শুরুতে হঠাৎ করে চাপে পড়ে গিয়েছিলেন সাইনা। একটা সময় তিনি পিছিয়ে ছিলেন ৪-১০ পয়েন্টে। কিন্তু সেই সুযোগটা নিতে পারেননি তাঁর প্রতিদ্বন্দ্বী। প্রথম গেমটা একটু লড়াই করে জেতার পরে অবশ্য দ্বিতীয় গেমে সাইনা কোনও সুযোগই দেননি আকর্ষি-কে।

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার মানে এখন ইউনাইটেড নয়, সিটি

Advertisement

দিনের অন্য ম্যাচের ছবিটাও ঠিক একই রকম। জিততে কোনও সমস্যা হয়নি সিন্ধুরও। রিও অলিম্পিক্সে পদকজয়ী তারকা ২১-১৬, ২১-২ গেমে হারালেন শ্রীয়ংশি পরদেশি-কে। এই শ্রীয়ংশি অবশ্য জাতীয় ব্যাডমিন্টন শুরুর আগে বলেছিলেন, তিনি সিন্ধুর বিরুদ্ধে খেলতে চান। সেই ইচ্ছা তাঁর পূরণ হলেও সিন্ধুকে সে রকম কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলতে পারেননি। তবে প্রথম গেমে সাধ্যমতো লড়াই করেছিলেন রেবতি। পুরুষদের সিঙ্গলসে কিদম্বি শ্রীকান্ত ২১-১৭, ২৩-২১ হারান শুভম প্রজাপতি-কে। জাতীয় ব্যাডমিন্টনে নামার আগে অবশ্য মুম্বইয়ে একসঙ্গে জুটি বেঁধে লেজেন্ড ম্যাচে খেলে এসেছেন সাইনা-সিন্ধু। সেখানে তাঁরা হারিয়ে দেন লিন ড্যান এবং লি চং-কে। পাঁচ পয়েন্টের প্রদর্শনী ম্যাচে লড়াই ছিল কিংবদন্তিদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন