চিন ওপেনে সহজেই দ্বিতীয় রাউন্ডে সিন্ধু

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৮ ০৩:১৫
Share:

সফল: মরসুমে প্রথম ট্রফির লক্ষ্যে এগোচ্ছেন সিন্ধু। ফাইল চিত্র

আধ ঘণ্টাও লাগল না পুসারলা বেঙ্কট সিন্ধুর চিন ওপেনের প্রথম রাউন্ডে জিততে। রাশিয়ার এভজেনিয়া কোসেতস্কায়াকে তিনি হারালেন ২১-১৩, ২১-১৯ ফলে।

Advertisement

চিন ওপেনে সিন্ধু এ বার তৃতীয় বাছাই। প্রথম গেমে জিততে তাঁকে কোনও কষ্টই করতে হয়নি। টানা ছ’টি পয়েন্ট জিতে ১-০ এগিয়ে যান গোপীচন্দের ছাত্রী। তাঁর স্ম্যাশ আর অসাধারণ সব শটের কোনও জবাবই দিতে পারেননি রুশ প্রতিদ্বন্দ্বী। দ্বিতীয় গেমে অবশ্য এভজেনিয়া কিছুটা লড়েছিলেন। কিন্তু সেটা সিন্ধুকে সমস্যায় ফেলার মতো ছিল না। তাই দুই গেমেই ম্যাচ শেষ হয়ে যায়। ২৩ বছরের ভারতীয় তারকা এ বার দ্বিতীয় রাউন্ডে খেলবেন অবাছাই খেলোয়াড় তাইল্যান্ডের বুসানান ওংবামরাংগফানের সঙ্গে। এই ম্যাচেও সিন্ধুকেই এগিয়ে রাখছেন ব্যাডমিন্টন বিশ্লেষকরা।

এ দিকে, চিন ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন মেয়েদের ডাবলস জুটি অশ্বিনী পোনাপ্পা ও এন সিক্কি রেড্ডি। জাপানের শিহো তানাকা-কোহারু ইয়োনেমোতো এ দিন ভারতীয় জুটিকে হারিয়ে দেয় ২১-১৯, ১৫-২১, ২১-১৭ ফলে।

Advertisement

এমনিতে মেয়েদের ব্যাডমিন্টনে বিশ্বের এক নম্বর খেলোয়াড় তাই জু ইং চিন ওপেনে খেলছেন না। যাঁর কাছে হালফিলে বারবার হারছেন সিন্ধু। সেইসঙ্গে শেষ মুহূর্তে নাম তুলে নিয়েছেন কমনওয়েলথ গেমসে চ্যাম্পিয়ন সাইনা নেহওয়ালও। তাই বহু দিন পরে কোনও খেতাব জেতার ভাল সুযোগ পাচ্ছেন সিন্ধু। রিয়ো অলিম্পিক্সে রুপোজয়ী ভারতীয় তারকা এই মরসুমে কিন্তু পাঁচটি প্রতিযোগিতার ফাইনালে হেরে গিয়েছেন। তবে চিনে ভারতীয় তারকার পদক জয়ের সম্ভাবনা বেশ উজ্জ্বল। এখানে সব কিছু ঠিকঠাক এগোলে চিন ওপেনে সিন্ধুকে প্রথম কঠিন পরীক্ষা দিতে হবে কোয়ার্টার ফাইনালে সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী চিনের হে বিংজিয়াওয়ের বিরুদ্ধে। হে এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন