ফাইনালে শ্রীকান্ত, বিদায় সিন্ধুর

শ্রীকান্তের লড়াই ছিল সতীর্থ এইচ এস প্রণয়ের বিরুদ্ধে। সদ্য ডেনমার্ক ওপেন চ্যাম্পিয়ন শনিবার ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম গেমে হেরেও যান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৭ ০৪:২৬
Share:

কিদম্বি শ্রীকান্ত পারলেন, পি ভি সিন্ধু পারলেন না। ফরাসি ওপেন সুপার সিরিজের শেষ চারে শনিবার শ্রীকান্ত দুরন্ত ফর্ম ধরে রেখে ফাইনালে উঠলেও হেরে গেলেন সিন্ধু।

Advertisement

শ্রীকান্তের লড়াই ছিল সতীর্থ এইচ এস প্রণয়ের বিরুদ্ধে। সদ্য ডেনমার্ক ওপেন চ্যাম্পিয়ন শনিবার ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম গেমে হেরেও যান। কিন্তু দ্বিতীয় গেমে দারুণ ভাবে ঘুরে দাঁড়ান তিনি। তৃতীয় গেমে প্রণয় এক সময় ১৫-১৩ এগিয়ে গিয়েছিলেন। তাতেও রুখতে পারেননি শ্রীকান্তকে তাঁর সতীর্থ। প্রণয়কে শেষ পর্যন্ত শ্রীকান্ত ৬২ মিনিটের লড়াইয়ে হারান ১৪-২১, ২১-১৯, ২১-১৮। চলতি মরসুমে পাঁচ নম্বর সুপার সিরিজের ফাইনালে উঠলেন শ্রীকান্ত।

ম্যাচের পরে শ্রীকান্ত বলেন, ‘‘আমরা এখন দীর্ঘ ম্যাচ খেলতে ভয় পাই না। এই মানসিকতাটাই আমাদের বড় অস্ত্র এখন।’’ পাশাপাশি প্রণয়ের প্রশংসা করে তিনি বলেন, ‘‘প্রণয় টানা পয়েন্ট পেতে শুরু করলে ওকে থামানো কঠিন। শেষ দুটো গেম যে কেউ জিততে পারত।’’ ফাইনালে শ্রীকান্ত মুখোমুখি হবেন জাপানের কেনতা নিশিমোতোর।

Advertisement

সিন্ধু হারলেন জাপানের আকেনে ইয়ামাগুচির কাছে ১৪-২১, ৯-২১। মাত্র ৩৭ মিনিটে ইয়ামাগুচি ফাইনালে ওঠা নিশ্চিত করে ফেলেন। সিন্ধু জাপানি প্রতিদ্বন্দ্বীকে প্রথম গেমের মাঝামাঝির পরে সে রকম চ্যালেঞ্জের মুখে ফেলতে পারেননি। প্রথম গেম ১৯ মিনিটে দখল করে নেনে ইয়ামাগুচি। এক সময় দু’জনের পয়েন্ট ছিল ১৪-১৪। এর ঠিক পরেই টানা সাতটি পয়েন্ট জিতে জাপানি তারকা গেম জিতে নেন।

দ্বিতীয় গেমে শুরুতেই ৫-০ এগিয়ে যাওয়ার পরে বিরতিতে ইয়ামাগুচি পয়েন্টের পার্থক্য নিয়ে যান ১১-২। সিন্ধু এর পরে ড্রপ শটে কয়েকটি পয়েন্ট পেলেও সেটা জাপানি প্রতিদ্বন্দ্বীকে চাপে ফেলার জন্য যথেষ্ট ছিল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন