Sports News

সিন্ধুর মুকুটে নতুন পালক ‘চায়না ওপেন’

লড়াইটা ছিল সমানে সমানেই। র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পিছিয়েই শুরু করেছিলেন পিভি সিন্ধু। কিন্তু চায়না ওপেন জিতে প্রথম সুপার সিরিজ নিজের নামে লিখে ফেললেন ভারত কন্যা। রিও অলিম্পিক্সেই নিজের সেরাটা উজাড় করে দিয়েছিলেন। আর চায়না ওপেনে সেই ধারবাহিকতা ধরে রাখলেন চ্যাম্পিয়ন হয়ে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৬ ১৬:২৮
Share:

পিভি সিন্ধু। ছবি: -ফাইল চিত্র।

লড়াইটা ছিল সমানে সমানেই। র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পিছিয়েই শুরু করেছিলেন পিভি সিন্ধু। কিন্তু চায়না ওপেন জিতে প্রথম সুপার সিরিজ নিজের নামে লিখে ফেললেন ভারত কন্যা। রিও অলিম্পিক্সেই নিজের সেরাটা উজাড় করে দিয়েছিলেন। আর চায়না ওপেনে সেই ধারবাহিকতা ধরে রাখলেন চ্যাম্পিয়ন হয়ে। রিওতে চ্যাম্পিয়ন হতে না পারার দুঃখটা হয়তো ঘুঁচলো এতদিনে।

Advertisement

রবিবার চায়না ওপেনের ফাইনালে সিন্ধু হারালেন চিনেরই সান ইউকে। ম্যাচের ফল ২১-১১, ১৭-২১, ২১-১১। রিওতে রুপো জয়ের পর এটাই ছিল সিন্ধুর প্রথম সাফল্য। ২১ বছরের এই ভারতকন্যার এই মুহূর্তের র‌্যাঙ্কিং ১১। প্রতিপক্ষ সান ইউ-এর র‌্যাঙ্কিং ১০। শুরুটা দারুণভাবেই করেছিলেন সিন্ধু। যার ফল প্রতিপক্ষকে রীতিমতো চাপে রেখেই প্রথম সেট জিতে নিয়েছিলেন অলিম্পিক্সের রুপো জয়ী শাটলার। কিন্তু দ্বিতীয় সেটেই পিছিয়ে পড়েন সিন্ধু। যদিও শুরুতে এগিয়েই ছিলেন তিনি।৬-৩, ১১-৭, ১৪-১০ এগিয়ে থাকার সিন্ধুর চতুর্থ গেমেই সমতায় ফেরেন সান ইউ। ১৪-১৪ থেকে সেট শেষ করেন ২১-১৭তে জিতে। কিন্তু তাতে বিশেষ কিছু লাভ হয়নি। কারণ তৃতীয় ও শেষ সেটেই ঘুরে দাঁড়িয়ে বাজিমাত করে যান সিন্ধু। ফল সেই ২১-১১।

২০১৪তে সাইনা নেহওয়াল এই ট্রফি পেয়েছিলেন। গত বছর রানার্স হয়েছিলেন। এ বার নিজের প্রথম সুপার সিরিজ জিতে সিন্ধু বুঝিয়ে দিলেন সাইনার পথ ধরে দেশকে ব্যাডমিন্টনে বিশ্বের দরবারে সাফল্য এনে দেওয়ার জন্য তিনি তৈরি। সিন্ধুর সাফল্যে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে শুভেচ্ছাও জানিয়েছেন। তিনি লেখেন, ‘‘পিভি সিন্ধুকে তার প্রথম সুপার সিরিজ জয়ের জন্য শুভেচ্ছা। দারুণ খেলেছ।’’

Advertisement

আরও খবর

সুপার সিরিজ জয়ের সামনে সিন্ধু

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন