Virat Kohli

টেস্ট র‍্যাঙ্কিয়ে বিরাটকে পেছনে ফেললেন স্মিথ

বিরাট কোহালিকে পিছনে ফেলে আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথ।

Advertisement

সংবাদসংস্থা

কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২১ ১৯:১৭
Share:

বিরাটকে টপকে টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে দু নম্বরে উঠে এলেন স্মিথ। ছবি রয়টার্স।

বিরাট কোহালিকে পিছনে ফেলে আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথ। তিন নম্বরে আছেন বিরাট। সিডনিতে ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টে প্রথম ইনিংসে সেঞ্চুরি এবং দ্বিতীয় ইনিংসে হাফ সেঞ্চুরি করে ম্যাচের সেরার পুরষ্কার পান তিনি। এই ম্যাচে ৭৭ রানের লড়াকু ইনিংস খেলা চেতেশ্বর পুজারা দু ধাপ এগিয়ে রয়েছেন আট নম্বরে।

Advertisement

ভারত অধিনায়ক বিরাট অস্ট্রেলিয়া সফরে দুটি টেস্ট খেললেও পিতৃত্বকালীন ছুটি নিয়ে ভারতে চলে আসায় তৃতীয় ও চতুর্থ টেস্টে দলে নেই তিনি। সোমবারই কন্যা সন্তানের জন্ম হয়েছে তাঁর। ৮৭০ পয়েন্ট রয়েছে বিরাটের। আর ৯০০ পয়েন্ট নিয়ে দু নম্বরে স্মিথ। শীর্ষে থাকা নিউজিল্যাণ্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের সংগ্রহ ৯১৯ পয়েন্ট। তৃতীয় টেস্টের পঞ্চম দিনে ৯৭ রান করা ঋষভ পন্থ ১৯ ধাপ ওপরে উঠে এসে ২৬ নম্বরে রয়েছেন তিনি।

বোলারদের তালিকায় প্রথম দশে থাকা দুই ভারতীয় বোলার রবিচন্দ্রন অশ্বিন ও যশপ্রীত বুমরা দুজনের র‍্যাঙ্কিংই নেমেছে। বোলারদের তালিকায় শীর্ষে আছেন প্যাট কমিন্স। দু নম্বরে আছেন ইংল্যান্ড পেসার স্টুয়ার্ট ব্রড।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন