Sports News

৩১ বলে সেঞ্চুরি করলেন ডোয়েন স্মিথ

বুধবার এমন একজনের ব্যাটে রেকর্ড তৈরি হল যে সদ্য অবসর নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। ঠিক রেকর্ড না। রেকর্ডের খুব কাছে গিয়ে থামলেন তিনি। হংকং টি২০ ব্লিজে ৩১ বলে সেঞ্চুরি করলেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়েন স্মিথ। শেষ করলেন ৪০ বলে অপরাজিত ১২১ রানে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ মার্চ ২০১৭ ২৩:১৪
Share:

ডোয়েন স্মিথ। ছবি: সংগৃহীত।

বুধবার এমন একজনের ব্যাটে রেকর্ড তৈরি হল যে সদ্য অবসর নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। ঠিক রেকর্ড না। রেকর্ডের খুব কাছে গিয়ে থামলেন তিনি। হংকং টি২০ ব্লিজে ৩১ বলে সেঞ্চুরি করলেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়েন স্মিথ। শেষ করলেন ৪০ বলে অপরাজিত ১২১ রানে। আর স্মিথের ব্যাটেই সিটি সেইটাককে আট উইকেটে হারিয়ে দিল কোলুন ক্যান্টন্স। ২০১৩তে আইপিএল ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন ওয়েস্ট ইন্ডিজেরই ক্রিস গেইল। অল্পের জন্য বেঁচে গেল তাঁর রেকর্ড। প্রতিপক্ষকে প্রথম ওভারেই চারটি ছয় ও একটি বাউন্ডারি হাঁকিয়ে মাত্র মাত্র পাঁচ বলে ২৮ রান তুলে নিয়েছিলেন স্মিথ। ষষ্ঠ ওভারে সেই নাদিম আহমেদের ওভারেই আরও ২৯ রান নেন। তার আগে মার্লন স্যামুয়েলস একটি চার ও সিঙ্গলস নিয়ে তাঁকে স্ট্রাইক দেন। এর পরই আবারও চারটি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। ১২তম ওভারেই সেঞ্চুরি তুলে নেন তিনি। ১৩টি ওভার বাউন্ডারি মারেন তিনি।পরে বলেন, ‘‘ব্যাটিংয়ের জিন্য দারুণ পিচ। গ্রাউন্ডসম্যানদের ধন্যবাদ এমন পিচ বাননোর জন্য।’’

Advertisement

আরও খবর: বিরাট-স্মিথ দ্বৈরথে কোনও পদক্ষেপ নিচ্ছে না আইসিসি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন