Shoaib Akhtar

১০ বছর পরেও সেই আক্ষেপ যাচ্ছে না শোয়েব আখতারের

সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে চোটের কারণে খেলতে পারেননি শোয়েব। তাঁর জায়গায় খেলা ওয়াহাব রিয়াজ ভারতের বিরুদ্ধে পাঁচ উইকেট পেলেও সেই ম্যাচে জিততে পারেনি পাকিস্তান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ২১:৩২
Share:

শোয়েব আখতার ফাইল চিত্র

১০ বছর পেরিয়ে গেলেও ২০১১ বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের কাছে হারের আক্ষেপ এখনও যাচ্ছে না শোয়েব আখতারের। শুক্রবার নেটমাধ্যমে পাকিস্তানের প্রাক্তন পেসার লেখেন, ‘সেইদিন আমি পাকিস্তানকে বিশ্বকাপ ফাইনালে তোলা থেকে বঞ্চিত হয়েছিলাম।’

Advertisement

সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে চোটের কারণে খেলতে পারেননি শোয়েব। তাঁর জায়গায় খেলা ওয়াহাব রিয়াজ ভারতের বিরুদ্ধে পাঁচ উইকেট পেলেও সেই ম্যাচে জিততে পারেনি পাকিস্তান। এই নিয়েই আক্ষেপের সুর শোয়েবের গলায়।

প্রথমে ব্যাট করে ভারত ২৬০ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ৪৯.৫ ওভারে ২৩১ রানে সব উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। ফলে ২৯ রানে হারতে হয় শাহিদ আফ্রিদির পাকিস্তানকে।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে টাই, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের পরও ঘরের মাঠে দারুণ ভাবে ঘুরে দাঁড়ায় ভারত। কোয়ার্টার ফাইনালে ২০০৭ সালে চ্যাম্পিয়ন হওয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয় পায়। এরপর সেমিফাইনালে পাকিস্তান ও ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ জিতে নেয় মহেন্দ্র সিংহ ধোনির ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন