Bowler Feared by Batsman

বিখ্যাত এই বোলাররা কোন ব্যাটসম্যানদের ভয় পেতেন জানেন?

কখনও বিষাক্ত বাউন্সার, তো কখনও ইনসুইঙ্গিং ইয়র্কার। আবার কখনও বা হদিস না মেলা ভয়ঙ্কর গুগলি। ক্রিকেটকে যতই ব্যাটসম্যানদের খেলা বলা হোক না কেন, একটা বিষয়ে প্রায় সবাই এক মত। ব্যাটসম্যান যতই চার ছক্কার ফুলঝুড়ি ফোটাক, একটি বলই তাঁকে প্যাভিলিয়নে ফেরানোর পক্ষে যথেষ্ট।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৬ ১১:৩৩
Share:

ব্যাটসম্যানদের ভয় পান যে সব বোলাররা

কখনও বিষাক্ত বাউন্সার, তো কখনও ইনসুইঙ্গিং ইয়র্কার। আবার কখনও বা হদিস না মেলা ভয়ঙ্কর গুগলি। ক্রিকেটকে যতই ব্যাটসম্যানদের খেলা বলা হোক না কেন, একটা বিষয়ে প্রায় সবাই এক মত। ব্যাটসম্যান যতই চার ছক্কার ফুলঝুড়ি ফোটাক, একটি বলই তাঁকে প্যাভিলিয়নে ফেরানোর পক্ষে যথেষ্ট। তবে বোলাররা রীতিমতো ভয় পেত, বিশ্ব ক্রিকেটে এমন ব্যাটসম্যানের সংখ্যাও নেহাত কম নয়। বিশ্বখ্যাত বহু বোলারই নিজের মুখে স্বীকার করেছেন তাঁদের ব্যক্তিগত ‘ত্রাস’ ব্যাটসম্যানের কথা। ওয়াকার ইউনিস থেকে কার্টলে অ্যামব্রোজ, শোয়েব আখতার থেকে ব্রেট লি, শেন ওয়ার্ন থেকে মুরলিধরন— কে নেই সেই তালিকায়। এক নজরে দেখে নেওয়া যাক তেমনই দশ ভয়ঙ্কর বোলার এবং তাঁদের দুঃস্বপ্নের সেই ব্যাটসম্যানদের।

Advertisement

আরও পড়ুন- ফুটবল এবং তার সঙ্গে যুক্ত এক ডজন অদ্ভুত ঘটনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন