সনির ঘোষণা, আছি মোহনবাগানেই

কলকাতা প্রিমিয়ার লিগে সোমবার এই পাঠচক্রের মুখোমুখি মোহনবাগান। লিগের অন্যতম শক্তিশালী এই টিমের বিরুদ্ধে খেলতে নামার আগেই চনমনে মোহনবাগান শিবির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৭ ০৫:০২
Share:

মহড়া: চলছে মোহনবাগানের অনুশীলন। —নিজস্ব চিত্র।

লালকমল ভৌমিক, স্নেহাশিস চক্রবর্তীদের মতো বড় দল ফেরত ফুটবলার বিপক্ষে। পাঠচক্র দলে এর সঙ্গে জুড়েছে প্রভাত লাকড়া, মনতোষ চাকলাদারের মতো নবীন প্রতিভা। সঙ্গে এরিক ব্রাউন, জোয়েল সানডে এবং ভিক্টর কামহুকার মতো কার্যকরী তিন বিদেশি।

Advertisement

কলকাতা প্রিমিয়ার লিগে সোমবার এই পাঠচক্রের মুখোমুখি মোহনবাগান। লিগের অন্যতম শক্তিশালী এই টিমের বিরুদ্ধে খেলতে নামার আগেই চনমনে মোহনবাগান শিবির। এ দিন সকালে মোহনবাগান মাঠে অনুশীলন চলাকালীনই সোশ্যাল নেটওয়ার্ক ওয়েবসাইটে সুদূর হাইতি থেকে সনি নর্দে জানিয়ে দেন, আইএসএল নয়। চলতি মরসুমেও তিনি মোহনবাগান জার্সি গায়ে আই লিগে খেলবেন। আনন্দবাজারে আগেই আভাস দেওয়া হয়েছিল এই মরসুমেও সনি মোহনবাগানে খেলবেন। সূত্রের খবর, গত বছরের চেয়ে ১০ শতাংশ বেড়েছে সনির আর্থিক চুক্তি। মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী অবশ্য এ দিন সনি নিয়ে মুখ খুলতে চাননি। বরং সোমবারের প্রতিপক্ষ নিয়ে তিনি বলেন, ‘‘মহমেডানের বিরুদ্ধে ওদের ম্যাচ টিভিতে দেখেছি। স্বদেশী, বিদেশি মিলিয়ে বেশ শক্তিশালী দল।’’

লিগের শুরুতেই মহমেডানকে হারিয়ে চমক দিয়েছিল পার্থ সেনের দল। দু’ম্যাচে পাঠচক্রের পয়েন্ট চার। রবিবার সকালে অনুশীলনের পর মোহনবাগান কোচ বললেন, ‘‘পুরনো ভুল করে গোল খাওয়া চলবে না। ছেলেদের বলেছি, কলকাতা লিগ চ্যাম্পিয়ন হতে গেলে সব ম্যাচ জিততে হবে। ভবিষ্যতে টিমে থাকার সম্ভাবনাও বাড়বে।’’

Advertisement

পাঠচক্রের খেলা বিশ্লেষণ করে মোহনবাগান কোচ দেখেছেন বুধিরামের গতি, এরিকের সুযোগ তৈরি করা, আর জোয়েল সানডের গোল করার দক্ষতা শ্যামনগরের দলটির বড় শক্তি। সোমবার ঘরের মাঠে বিপক্ষকে বোতলবন্দি করতে এ দিন অনুশীলনে ম্যাচ সিচ্যুয়েশন তৈরি করে ব্লকিং, কভারিং কী ভাবে করতে হবে তা রেইনার, সুরচন্দ্র, কিংশুকদের শেখালেন শঙ্করলাল। নেওয়া হল বিশেষ ক্লাসও। টিমে চোট-আঘাত নেই। ফলে শঙ্করলালের প্রথম দলে কোনও বদল হওয়ার সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন