Shubman Gill

শুভমন গিল বাদ পড়ায় অবাক সৌরভ, ক্ষোভ উগরে দিলেন টুইটারে

‘দলে অনেকেই আছে যারা সব ফরম্যাটে খেলতে পারে।তবে অবাক হলাম শুভমন গিলকে না দেখে। রাহানেকে একদিনের দলে না দেখেও আমি অবাক।'

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৯ ১৪:২৯
Share:

শুভমন গিলের দলে জায়গা না হওয়ায় ক্ষোভ সৌরভের।

ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে জায়গা পাননি শুভমন গিল। নির্বাচকদের সিদ্ধান্তে তিনি নিজেও যে খুশি নন তা জানিয়ে ছিলেন আগেই। এবার তিনি পাশে পেলেন ভারতের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। বুধবার সকালে টুইটারে ভারতের প্রাক্তন অধিনায়ক জানান,শুভমন গিল ও অজিঙ্ক রাহানেকে না নেওয়ায় তাঁর অসন্তোষের কথা। তিনি মনে করেন একটা দল তখনই আত্মবিশ্বাসী হয়ে ওঠে, যখন টিমের সর্বাধিক খেলোয়াড় তিনটি ফরম্যাটেই সমান ভাবে খেলে। ভারতীয় নির্বাচকরা যে দল ঘোষণা করেছে তাতে দেখা যাচ্ছে বিরাট কোহালি, রোহিত শর্মা, রবীন্দ্র জাডেজা ও লোকেশ রাহুল ছাড়া কেউই তিনটি ফরম্যাটে জায়গা পাননি।

Advertisement

সৌরভ লিখেছেন, ‘দলে অনেকেই আছে যারা সব ফরম্যাটে খেলতে পারে।তবে অবাক হলাম শুভমন গিলকে না দেখে। রাহানেকে একদিনের দলে না দেখেও আমি অবাক।’ তিনি আরও বলেন যে, ‘সময় এসেছে নির্বাচকদের সব ফরম্যাটে একই খেলোয়াড় নেওয়ার। কারণ সেই দলই আত্মবিশ্বাসী হয়ে ওঠে যারা সব ফরম্যাটে খেলে। সবাইকে খুশি করার জন্য দল তৈরি নয়, তাদেরকেই নেওয়া দরকার যারা আত্মবিশ্বাসী।’

Advertisement

রবিবার যে দল এমএসকে প্রসাদের নেতৃত্বে নির্বাচকরা বেছে নিয়েছেন, তাতে অনেক নতুন মুখ দেখা গেলেও দুরন্ত ফর্মে থাকা শুভমান গিল নেই। সেই নিয়ে বিভিন্ন মহলে অসন্তোষ দেখা যাচ্ছে। টেস্ট দলের সহঅধিনায়ককেও একদিনের দলে দেখতে চেয়ে সৌরভ এবার একদল নিয়ে সব ফরম্যাটে খেলার প্রয়োজনীয়তা বোঝানোর চেষ্টা করলেন। যে জিনিস সৌরভের অধিনায়কত্বেও দেখা গিয়েছিল।

আরও পড়ুন: বিশ্বকাপে নায়কদের ভিড়ে হারিয়ে যাওয়া পরাজিত নায়কদের একাদশ, দলে তিন ভারতীয়ও

ভারতের সামনে পুরো শক্তির ওয়েস্ট ইন্ডিজ​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন