ফাঁকা গ্রিন পার্ক গ্যালারি চিন্তায় রাখছে সৌরভকে

কানপুর টেস্টে গ্যালারির অবস্থা দেখে বেশ দুশ্চিন্তায় সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। পরের টেস্ট যে ইডেনে! এখানেও যদি গ্যালারিতে কানপুরের রেশ থাকে, তা হলে ইডেনের পক্ষে তা যে খুব একটা সম্মানীয় হবে না, এই ভেবেই বোধহয় দুশ্চিন্তায় তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৬ ০৩:৩৭
Share:

কানপুর টেস্টে গ্যালারির অবস্থা দেখে বেশ দুশ্চিন্তায় সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। পরের টেস্ট যে ইডেনে! এখানেও যদি গ্যালারিতে কানপুরের রেশ থাকে, তা হলে ইডেনের পক্ষে তা যে খুব একটা সম্মানীয় হবে না, এই ভেবেই বোধহয় দুশ্চিন্তায় তিনি। এ দিন এক অনুষ্ঠানে বলেও দিলেন, ‘‘এ রকম একটা স্মরণীয় টেস্টে এত কম দর্শক! সত্যিই হতাশাজনক।’’

Advertisement

চলতি টেস্টের প্রথম দিনের খেলায় তিনি গ্রিন পার্কে ছিলেন আমন্ত্রিত প্রাক্তন ভারত অধিনায়ক হিসেবে। সেখান থেকে ফিরে শুক্রবার শহরে ২৫ কিলোমিটার দৌড়ের প্রচার অনুষ্ঠানে এসে সৌরভ বলেন, ‘‘ইংল্যান্ড-অস্ট্রেলিয়ায় যেখানে টেস্টে গ্যালারি ভরা থাকে, সেখানে আমাদের দেশে টেস্টে এ রকম ফাঁকা গ্যালারি চিন্তায় ফেলে দেওয়ার মতোই।’’ ইডেনেও যে খুব বেশি দর্শক আশা করছেন না, তার ইঙ্গিত দিয়েই সৌরভ এ দিন বলেন, ‘‘জানি না ইডেনে কী হবে। আমরা তো ইডেন গ্যালারিতে লোক আনার জন্য যথাসাধ্য চেষ্টা করছি। দেখি সফল হতে পারি কি না।’’

শুক্রবার রাত পর্যন্ত সিএবি সূত্রে টিকিট বিক্রির যা হিসেব পাওয়া গেল, তা মোটেই আশাব্যঞ্জক নয়। অনলাইনে টেস্টের পাঁচ দিনের জন্য বিক্রি হয়েছে মাত্র ৮৪২টা টিকিট। পরের চার দিনের খেলা দেখতে এ পর্যন্ত যথাক্রমে ৭৯২, ১১১২, ৪৬৫ ও ৪৪৯ টিকিট কিনেছেন শহরের ক্রিকেটপ্রেমীরা। আর প্রথা ভেঙে এ বার সাধারণ মানুষের জন্য কাউন্টার খুলে যে টিকিট বিক্রি শুরু হয়েছে, তার এতটা নিখুঁত হিসেব পাওয়া না গেলেও সব মিলিয়ে প্রায় এ রকমই টিকিট বিক্রি হয়েছে বলে জানালেন সিএবি কোষাধ্যক্ষ বিশ্বরূপ দে।

Advertisement

সব মিলিয়ে এ পর্যন্ত নাকি প্রায় ১২ লক্ষ টাকার টিকিট বিক্রি করেছে সিএবি, যা সংখ্যায় হাজার সাতেকের মতো হবে। অনুমোদিত সংস্থাগুলোর মধ্যেও দামের টিকিটের কোটা তোলার আগ্রহ বেশ কম। বিনামূল্যের টিকিটই বেশি চাইছেন বিভিন্ন ক্লাব ও সংস্থার কর্তারা। সিএবি-র মেম্বাররাও তাঁদের প্রাপ্য টিকিট তুলছেন কম। বিনামূল্যের এই টিকিট, যার সংখ্যা প্রায় ৩০ হাজার, এটাই এখন সিএবি-র ভরসা। আসন্ন টেস্টে গ্যালারি ভরানোর জন্য ভরসা এখন এই বিনামূল্যের টিকিটই।

এ দিন শহরে ২৫ কিলোমিটার হাফ-ম্যারাথনের প্রচারে সৌরভের সঙ্গে ছিলেন তাঁর ভারতীয় দলের আর এক সতীর্থ অজিত আগরকর, অলিম্পিয়ান তীরন্দাজ দীপিকা কুমারী ও অলিম্পিক্সে মেয়েদের একশো মিটার রিলে দলের সদস্য দেবশ্রী মজুমদার। মহম্মদ শামির প্রশংসা করে প্রাক্তন ভারতীয় পেসার আগরকর বলেন, ‘‘দারুণ বোলিং করছে শামি। ও একাই অনেকটা টেনে দেয়। উমেশ যাদব, ইশান্ত শর্মাদের কাছ থেকে ও ভাল সাপোর্টও পাচ্ছে। যার ফলে নিজের সেরাটা আরও ভাল ভাবে দিতে পারছে শামি।’’

ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হলেও ১৮ ডিসেম্বর এই ২৫ কিলোমিটার দৌড়ে সৌরভ অংশ নেবেন না। জানিয়ে দিলেন, ওই সময় তিনি দেশে থাকবেন না। আর এক ওয়েবসাইটে ক্রিকেট বিশেষজ্ঞের ভূমিকায় থাকা আগরকরও ভরা ক্রিকেট মরসুমে ব্যস্ত থাকবেন বলে আসতে পারবেন না বলে জানিয়ে দিলেন। গত বার ক্রিকেট তারকা যুবরাজ সিংহ ও বলিউড অভিনেত্রী নেহা ধুপিয়া এসেছিলেন এই হাফ ম্যারাথনে অংশ নিতে। এ বারও সে রকমই নামী কাউকে আনার চেষ্টা করছেন বলে জানালেন স্পনসর টাটা স্টিল ও উদ্যোক্তা প্রোক্যামের কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন