গোলাপি বলের বোধনে নেমে পড়লেন সৌরভ

ক্যামেরার সামনে তিনি। হাতে গোলাপি কোকাবুরা বল। আর ঠোঁটে সংলাপ, ‘‘বহু স্মরণীয় মুহূর্ত উপহার দিয়েছে ইডেন। এ বার সে রকমই আর এক মুহূর্ত। গোলাপি বলে ক্রিকেট। ভারতবর্ষে এই প্রথম। দেখবে সারা দেশ।’’ মঙ্গলবার সন্ধ্যায় এ ভাবেই সৌরভ গঙ্গোপাধ্যায়কে পাওয়া গেল ইডেনে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ জুন ২০১৬ ০৪:৫০
Share:

গোলাপি বল হাতে শ্যুটিংয়ে সিএবি প্রেসিডেন্ট। -নিজস্ব চিত্র

ক্যামেরার সামনে তিনি। হাতে গোলাপি কোকাবুরা বল। আর ঠোঁটে সংলাপ, ‘‘বহু স্মরণীয় মুহূর্ত উপহার দিয়েছে ইডেন। এ বার সে রকমই আর এক মুহূর্ত। গোলাপি বলে ক্রিকেট। ভারতবর্ষে এই প্রথম। দেখবে সারা দেশ।’’ মঙ্গলবার সন্ধ্যায় এ ভাবেই সৌরভ গঙ্গোপাধ্যায়কে পাওয়া গেল ইডেনে। সিএবি সুপার লিগের দিন-রাতের ফাইনালের টিভি প্রোমোর শুটিংয়ে। ও দিকে টুর্নামেন্টের ফাইনালের প্রথম দল হিসেবে উঠল ভবানীপুর ক্লাব।

Advertisement

ব্র্যান্ড সৌরভকে সামনে রেখেই দু-তিন দিনের মধ্যে এই ম্যাচের প্রচার শুরু করতে চলেছে স্টার স্পোর্টস। ১৮ জুন থেকে চার দিনের এই ম্যাচ সারা দেশে সরাসরি দেখাবে এই চ্যানেল। যার কমেন্ট্রি বক্সে হর্ষ ভোগলে, ভিভিএস লক্ষ্মণ, আকাশ চোপড়াদের মতো ধারাভাষ্যকাররা থাকবেন। কলকাতা ও শহরতলীর সব স্কুলে থাকবে অবাধ আমন্ত্রণ। আর সাধারণ ক্রিকেটপ্রেমীরাও এই ম্যাচ দেখতে পাবেন সম্পুর্ণ নিখরচায়। জানালেন সৌরভ নিজেই।

কিন্তু যে জন্য এত আয়োজন, সেই ভারতের মাটিতে প্রথম দিন-রাতের টেস্ট ইডেন পাচ্ছে কি না, তা নিয়েই এখনও নিশ্চিত নন সিএবি প্রেসিডেন্ট। তাঁর বক্তব্য, ‘‘এ বছর শেষ দিকে নিউজিল্যান্ড ভারতে এসে দিন-রাতের টেস্ট খেললে, তা অন্য কোথাও হবে। ইডেনে হলে হবে ভারত-অস্ট্রেলিয়া।’’ নিউজিল্যান্ড বোর্ড ভারতে এসে দিন-রাতের টেস্ট খেলার ব্যাপারে অনিচ্ছা প্রকাশ করেছিল আগে। কিন্তু শোনা যাচ্ছে, ভারতীয় বোর্ডের চাপে তারা শেষ পর্যন্ত রাজি হতে পারে।

Advertisement

অন্য দিকে সুপার লিগ ফাইনালের একটা দল ঠিক হল এ দিন। লিগ চ্যাম্পিয়ন ও এএন ঘোষ ট্রফির ফাইনালিস্ট ভবানীপুর। প্রথম ইনিংসে টালিগঞ্জ অগ্রগামীর চেয়ে এগিয়ে থাকার সুবাদে তিন পয়েন্ট পেয়ে। পার্থসারথী ভট্টাচার্যর ১২৯ ও উদ্দীপন মুখোপাধ্যায়ের ৯০ মূলত দলকে এই সাফল্য এনে দেয়। অন্য ফাইনালিস্টের লড়াইয়ে ইস্টবেঙ্গল, বাগান ও কালীঘাট। শুক্রবার থেকে দুই প্রধানের লড়াই। যদিও কোশেন্টে এগিয়ে ইস্টবেঙ্গল। তবে এই ম্যাচ ফাইনালে ওঠার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন