Match-fixing

ম্যাচ গড়াপেটায় অভিযুক্ত, ১৫ বছরের নির্বাসনের শাস্তি

আন্তর্জাতিক টেনিস সংস্থার (আইটিআইএ) পক্ষ থেকে জানানো হয়েছে যে, স্পেনের টেনিস খেলোয়াড়কে নির্বাসিত করা হয়েছে। রাফায়েল নাদালের দেশের এই টেনিস খেলোয়াড় ম্যাচ গড়াপেটার সঙ্গে যুক্ত ছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৯:৩৫
Share:

—প্রতীকী চিত্র।

ম্যাচ গড়াপেটায় যুক্ত থাকায় ১৫ বছরের জন্য নির্বাসিত অ্যারন কোর্টেস। আন্তর্জাতিক টেনিস সংস্থার (আইটিআইএ) পক্ষ থেকে জানানো হয়েছে যে, এই স্প্যানিশ টেনিস খেলোয়াড়কে নির্বাসিত করা হয়েছে।

Advertisement

২০১৭ সালে কোর্টেসের র‍্যাঙ্কিং ছিল ৯৫৫। রাফায়েল নাদালের দেশের এই টেনিস খেলোয়াড় টেনিসের ৩৫টি নিয়ম ভেঙেছেন বলে জানিয়েছে টেনিসের দুর্নীতিবিরোধী সংস্থা। ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে নিয়মগুলি ভেঙেছিলেন তিনি। কোর্টেস তদন্তে সাহায্য করেছে বলে জানা গিয়েছে।

আইটিআইএ-র তরফে বলা হয়েছে যে, কোর্টেস বিভিন্ন প্রতিযোগিতায় টাকা নিয়ে ম্যাচের ফলাফল ঠিক করেছেন। তিনি কখনও ম্যাচ গড়াপেটার অভিযোগও করেননি। বিভিন্ন আধিকারিককে টাকা দিয়ে ওয়াইল্ড কার্ডে সুযোগ যোগার করেছিলেন কোর্টেস। সেই কারণে তাঁর প্রায় ৬৩ লক্ষ টাকা জরিমানা হয়েছে। সেই সঙ্গে ২০২৪ সালের ২৭ মার্চ থেকে ১৫ বছরের জন্য নির্বাসিত করা হল তাঁকে। ফলে ২০৩৯ সালের ২৬ মার্চ পর্যন্ত তিনি টেনিসের কোনও কিছুর সঙ্গে যুক্ত থাকতে পারবেন না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন