ক্ষুব্ধ জোসে, পোগবার দল ছা়ড়া নিয়ে জল্পনা

গত কয়েক মাস ধরে পোগবার সঙ্গে সম্পর্ক তলানিতে গিয়েছে মোরিনহোর। ম্যান ইউয়ের জার্সি গায়ে তাঁর শেষ এগারো ম্যাচের মধ্যে সাতটিতেই পোগবা প্রথম দলে ছিলেন না বা পুরো সময় খেলেননি। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৮ ০৪:২৯
Share:

নজরে: পোগবার খেলায় খুশি নন মোরিনহো। ফাইল চিত্র

ম্যাঞ্চেস্টার সিটি ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হওয়ার দিনেই ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ওয়েস্ট ব্রমউইচের কাছে ম্যাচ হেরেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। যে হারের পরে ফুঁসছেন ম্যান ইউ ম্যানেজার জোসে মোরিনহো।

Advertisement

আর তা এতটাই যে ব্রিটিশ মিডিয়ার খবর, পোগবাকে আগামী মরসুমে দলে না রাখার ব্যাপারে নাকি আভাস দিয়েছেন ফুটবল দুনিয়ার ‘দ্য স্পেশ্যাল ওয়ান’। ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে পল পোগবাকে ৫৮ মিনিটে তুলে নিয়েছিলেন মোরিনহো। যে ব্যাপারে ম্যান ইউ ম্যানেজারের প্রতিক্রিয়া, ‘‘হলুদ কার্ড দেখেছিল পোগবা। তাই বেশিক্ষণ মাঠে রাখার ঝুঁকি নিইনি। তাও রাখা যেত, যদি মাঝমাঠে আমরা বলের দখল না হারাতাম। কিন্তু সেটাই বার বার হচ্ছিল।’’

গত কয়েক মাস ধরে পোগবার সঙ্গে সম্পর্ক তলানিতে গিয়েছে মোরিনহোর। ম্যান ইউয়ের জার্সি গায়ে তাঁর শেষ এগারো ম্যাচের মধ্যে সাতটিতেই পোগবা প্রথম দলে ছিলেন না বা পুরো সময় খেলেননি।

Advertisement

ইপিএলে চ্যাম্পিয়ন নির্ধারণ হয়ে গেলেও এখনও পাঁচ ম্যাচ বাকি রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। লিগ রানার্স হতে গেলে এই পাঁচ ম্যাচ গুরুত্বপূর্ণ পল পোগবাদের কাছে। বুধবার রাতেই মোরিনহোর দলের প্রতিপক্ষ বোর্নমুথ। যে ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে এসে মোরিনহো জানিয়ে দিলেন, ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে যে ফুটবলাররা ভাল খেলতে পারেননি, তাঁদের তিনি শনিবার এফএ কাপ সেমিফাইনালের দলে রাখবেন না। যে ম্যাচে ম্যান ইউয়ের প্রতিপক্ষ টটেনহ্যাম হটস্পার।

মোরিনহোর কথায়, ‘‘ওয়েম্বলি স্টেডিয়ামে ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে আমাদের বেশ কিছু ফুটবলার জায়গাতেই ছিল না। শনিবার এফএ কাপ সেমিফাইনালে তাদের দলে রাখা হবে না।’’ ম্যান ইউ ম্যানেজার সঙ্গে যোগ করেন, ‘‘এটা মোটেও ‘রোটেশন’ নয়। এটা হচ্ছে নতুনদের সুযোগ দেওয়ার ম্যাচ।’’

এর পরেই মোরিনহো পোগবার নাম না করে বলেন, ‘‘কারও মুখ বা কী পরিমাণ রেকর্ড অর্থে ক্লাব তাঁকে সই করিয়েছে এই দেখে দল বাছি না আমি। আমার দল বাছার পদ্ধতিতে প্রধান কথাই হল মাঠে নেমে ভাল খেলা। কিছু ফুটবলার তো ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে পুরো সময় খেলতেই পারেনি। কখনও কখনও নিজের জায়গাতেই থাকছিল না। আমার দলে তাদের জায়গা হবে না।’’ এর পরেই পোগবাকে আগামী মরসুমে মোরিনহো দলে নাও রাখতে পারেন বলে জল্পনা ছড়িয়েছে ইংল্যান্ডের ফুটবল মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন