ভারতীয় ক্রিকেটের দুই ধ্রুবতারার অচেনা ইনিংস

নববর্ষে ‘বিরুষ্কা’ বাগদান নিয়ে জল্পনা দেশ জুড়ে

নতুন বছরে ভারতীয় ক্রিকেট কি তার ‘মোস্ট এলিজেবল ব্যাচেলরের’ বাগদান-পর্ব দেখতে চলেছে? দেখতে চলেছে জনপ্রিয় বলিউড অভিনেত্রীর সঙ্গে তাঁর সম্পর্কের নতুন পার্টনারশিপ?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৬ ০৩:৩৩
Share:

নতুন বছরে ভারতীয় ক্রিকেট কি তার ‘মোস্ট এলিজেবল ব্যাচেলরের’ বাগদান-পর্ব দেখতে চলেছে? দেখতে চলেছে জনপ্রিয় বলিউড অভিনেত্রীর সঙ্গে তাঁর সম্পর্কের নতুন পার্টনারশিপ?

Advertisement

‘মোস্ট এলিজেবল ব্যাচেলর’ কে, কিংবা বলিউড অভিনেত্রীর নামও বা কী— বলার জন্য বিশেষ মাথা ঘামানোর প্রয়োজন নেই। খুব সহজ তার উত্তর— বিরাট কোহালি এবং অনুষ্কা শর্মা।

কিন্তু তার পরের প্রশ্নটা কঠিন। আগামী ১ জানুয়ারি সত্যি দু’জনের বাগদান হচ্ছে, না হচ্ছে না?

Advertisement

পারিপার্শ্বিক যদি বিচার্য হয়, তা হলে উত্তরাখণ্ডে কিছু না কিছু যে একটা ঘটতে চলেছে পরিষ্কার। অন্তত বর্ষশেষের দিনভর মিডিয়া-জল্পনা ধরলে তাই দাঁড়াচ্ছে। এমনিতেই ছুটি কাটাতে এখন উত্তরাখণ্ডে আছেন বিরাট-অনুষ্কা। বুধবার রাতে তাঁরা হরিদ্বারে এক আশ্রমে পুজোও দিয়ে আসেন। আশ্রম-গুরু এ নিয়ে প্রচারমাধ্যমের সঙ্গে কথা বলতে না চাইলে কী হবে, তাঁর শিষ্যদের কেউ কেউ কোহালিদের আশ্রমে আসার ছবি মিডিয়াকে দিয়ে দেন। এবং বৃহস্পতিবার মিডিয়ার একাংশে জল্পনা শুরু হয়ে যায় যে, সম্ভবত আগামী ১ জানুয়ারি তাঁদের বাগদান পর্বও হয়ে যাচ্ছে। উত্তরাখণ্ডে। একই হোটেলে, যেখানে তাঁরা এখন আছেন। অনুষ্কার পরিবার, বন্ধুবান্ধবরা নাকি ইতিমধ্যে সেখানে পৌঁছে গিয়েছেন।

অমিতাভ বচ্চনের মতো কিছু প্রখ্যাত বিশিষ্টদেরও নাকি ডাকা হবে। জল্পনাটা আগুনে হয়ে যায়, এ দিন পরের দিকে উত্তরাখণ্ডে সত্যি-সত্যিই অমিতাভ নামার পর। বলিউড শাহেনশার সঙ্গে স্ত্রী জয়া বচ্চন, কর্পোরেট দুনিয়ার বিখ্যাত ব্যক্তিত্ব অনিল অম্বানী— এঁদেরও দেহরাদুন বিমানবন্দরে নামতে দেখা গিয়েছে। বিরাটের মা সরোজ কোহালি— জল্পনা ধরলে তিনিও নাকি যাচ্ছেন উত্তরাখণ্ড।

হরিদ্বারে এক আশ্রম-গুরুর সঙ্গে বিরাট-অনুষ্কা।-পিটিআই

ঘটনা হল, বিরাট বা অনুষ্কা কেউ এটা নিয়ে কোনও সরকারি প্রতিক্রিয়া দেননি। তাঁদের ঘনিষ্ঠমহল থেকেও বাগদানের কথা স্বীকার করা হচ্ছে না। বিরাটের দাদা বিকাশ কোহালিকে ফোনে ধরা হলে বললেন, ‘‘পুরোটাই ফালতু জল্পনা। এ রকম কোনও খবর আমার জানা নেই। আর আমি নিজেই তো ছুটিতে যাচ্ছি।’’

কোহালির ছোটবেলার কোচ রাজকুমার শর্মাকে ধরা হলে পরিষ্কার বললেন, কোহালির ব্যক্তিগত জীবন নিয়ে তিনি কোনও কথা বলতে চান না। বিরাটের ব্যক্তিগত ম্যানেজার এই মুহূর্তে দেশের বাইরে। এবং তাঁর ম্যানেজমেন্ট সংস্থার লোকজনের কাছেও এ রকম কোনও খবর নেই। সকাল থেকে নাকি শুনছেন। বারবার মিডিয়ার ফোন আসছে। কিন্তু কোনও নিশ্চিত খবর নাকি নেই। যে হোটেলে কোহালি-অনুষ্কা আছেন, তাদের কর্তৃপক্ষও মিডিয়ার সঙ্গে যোগাযোগ বিছিন্ন করে দিয়েছেন। শুধু দেহরাদুন বাদে। তার সাধারণ মানুষ বাদে। দেহরাদুন ধরেই নিচ্ছে বাকি ভারতবর্ষের মতো তাদের নতুন বছরের শুরুটা হবে না। হবে, আরও অন্য রকম। হবে, বিরাট কোহালির বাগদান-উৎসব দিয়ে। ঠিক যেমন হয়েছিল আজ থেকে ছ’বছর আগে।

মহেন্দ্র সিংহ ধোনির বিয়েটাও তো এখানেই হয়েছিল ছ’বছর আগে। এই দেহরাদুনে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন