Sports News

শ্রীলঙ্কা-জিম্বাবোয়ে ওয়ান ডে ম্যাচের পিচে উঠে পড়ল হাতির দল

২০০৯এ তৎকালীন প্রেসিডেন্ট এই স্টেডিয়াম তৈরি করেছিলেন। তিনি হামবানতোতারই ছিলেন। কিন্তু শহর থেকে অনেক দূর আর জঙ্গলের মধ্যে হওয়ায় এখানে সে ভাবে ম্যাচের আয়োজন করা যায়নি। যে কারণে খরচও অনেক বেশি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৭ ১৭:১৮
Share:

ঘন জঙ্গলের মধ্যে অবস্থিত হামবানতোতার এই ক্রিকেট স্টেডিয়াম। ছবি: শ্রীলঙ্কা ক্রিকেট।

মাঠের মধ্যে ঢুকে পড়ল জংলি হাতি। যার জন্য মাঠের বাইরে মোতায়েন করতে হল ‘ওয়াইল্ড লাইফ’ অফিসারদের। ঘটনাটি ঘটেছে শ্রীলঙ্কায়। হামবানতোতা স্টেডিয়ামে এই মুহূর্তে চলছে শ্রীলঙ্কা-জিম্বাবোয়ে ওয়ান ডে সিরিজ। ৩৫ হাজারের এই স্টেডিয়ামেই হবে এই সিরিজের তিনটি ম্যাচ। এই স্টেডিয়ামের গা ঘেঁষেই রয়েছে একটি অভয়ারণ্য। বিশেষত ওটা হাতিদেরই জঙ্গল। যেখান থেকে মাঝে মাঝেই বেরিয়ে রাস্তায় চলে আসে হাতির দল। কিন্তু স্টেডিয়ামের মধ্যে ঢুকে পড়েছে এমনটা খুব একটা হয়নি। যদিও এই স্টেডিয়ামে অতীতে তেমন কোনও বড় আন্তর্জাতিক ম্যাচ বা সিরিজও আয়োজন করা হয়নি। দু’বছর আগে এখানে শেষ আন্তর্জাতিক ওয়ান ডে হয়েছিল।

Advertisement

আরও খবর: কোচের আবেদনপত্র পাঠিয়ে দিলেন শাস্ত্রী, তাঁকেই ফেরত চায় দল

২০০৯এ তৎকালীন প্রেসিডেন্ট এই স্টেডিয়াম তৈরি করেছিলেন। তিনি হামবানতোতারই ছিলেন। কিন্তু শহর থেকে অনেক দূর আর জঙ্গলের মধ্যে হওয়ায় এখানে সে ভাবে ম্যাচের আয়োজন করা যায়নি। অত দূরে হওয়ার কারণে খরচও অনেক বেশি।

Advertisement

রবিবার শ্রীলঙ্কা-জিম্বাবোয়ে সিরিজের মাঝেই মধ্যরাতে স্টেডিয়ামের বাউন্ডারি ভেঙে মাঠের মধ্যে ঢুকে পড়েছিল হাতির দল। স্থানীয় এক কর্তা জানান, এমন ঘটনা যে খুব ঘটেছে তেমনটা নয়। স্টেডিয়ামের ১০০ মিটার পর থেকেই শুরু হচ্ছে জঙ্গল। কিন্তু এই ঘটনার পর স্টেডিয়াম ঘিরে ১০জন অফিসার নিয়োগ করা হয়েছে। যাতে সমর্থকরা ওদের জায়গায় ঢুকে পড়ে বিরক্ত করতে না পারে। খবর পাওয়া গিয়েছে ওই এলাকায় ২৫টি হাতি ঘুরছে। বন্য হাতি হওয়ায় খেলা দেখতে আসা সমর্থকদের জন্যও তা নিরাপদ নয়। সঙ্গে ক্রিকেটারদের নিরাপত্তার কথাও ভাবা হচ্ছে। সব মিলে বেশ চিন্তায় আয়োজকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন