Sports News

সরাসরি বিশ্বকাপ খেলা হচ্ছে না শ্রীলঙ্কার

রবিবারের ম্যাচ যদি শ্রীলঙ্কা জিতে যায় তা হলে ৮৮ পয়েন্টে পৌঁছবে তারা। কিন্তু এটা সরাসরি যোগ্যতা অর্জনের জন্য যথেষ্ট নয়। ওয়েস্ট ইন্ডিজের সামনে রয়েছে ১৩ সেপ্টেম্বর আয়ারল্যান্ড ম্যাচ। এর পর ১৯ থেকে ২৯ সেপ্টেম্বর পাঁচ ম্যাচের ইংল্যান্ড সিরিজ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৭ ১৯:৩৬
Share:

শ্রীলঙ্কা ক্রিকেট দল। ছবি: এএফপি।

শ্রীলঙ্কার সরাসরি আর বিশ্বকাপে খেলা হচ্ছে না। ২০১৯ বিশ্বকাপে সরাসরি জায়গা করে নিতে শ্রীলঙ্কাকে ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের দুটো ম্যাচ জিততেই হত। কিন্তু পাঁচ ম্যাচের সিরিজের প্রথম চারটিই হেরে বসেছে শ্রীলঙ্কা। হাতে রয়েছে একটি ম্যাচ। সেই ম্যাচ জিতলেও শ্রীলঙ্কার বিশ্বকাপের শিকে ছিড়ছে না।

Advertisement

আরও পড়ুন

নতুনদের নিয়ে পরীক্ষা চলবে, জানিয়ে দিলেন কোহালি

Advertisement

যুবরাজ সিংহকে চিঠি লিখলেন প্রধানমন্ত্রী মোদী

১৯৯৬ বিশ্বকাপ চ্যাম্পিয়নদের যে এই হাল হবে তা কেই বা ভেবেছিল। ২০১৯এ ইংল্যান্ডে বসতে চলেছে ৫০ ওভারের বিশ্বকাপের আসর। ৩০ মে থেকে ১৫ জুলাই পর্যন্ত চলবে এই ইভেন্ট। সেখানে পৌঁছনোর সরাসরি রাস্তা এ বার বন্ধ হয়ে গেল শ্রীলঙ্কার সামনে। আয়োজক দেশ ছাড়া সেরা সাত ওডিআই দলই সরাসরি খেলার সুযোগ পাবে বিশ্বকাপে। এই অবস্থায়ও শ্রীলঙ্কার ভাগ্য ফিরতে পারে। যদি ওয়েস্ট ইন্ডিজ হারের মুখ দেখে। ওয়েস্ট ইন্ডিজকে আসন্য সিরিজে কম করে একটি ম্যাচ হারতে হবে।

রবিবারের ম্যাচ যদি শ্রীলঙ্কা জিতে যায় তা হলে ৮৮ পয়েন্টে পৌঁছবে তারা। কিন্তু এটা সরাসরি যোগ্যতা অর্জনের জন্য যথেষ্ট নয়। ওয়েস্ট ইন্ডিজের সামনে রয়েছে ১৩ সেপ্টেম্বর আয়ারল্যান্ড ম্যাচ। এর পর ১৯ থেকে ২৯ সেপ্টেম্বর পাঁচ ম্যাচের ইংল্যান্ড সিরিজ। যদি শেষ ম্যাচে ভারতের কাছে শ্রীলঙ্কা হেরে যায় তা হলে আয়ারল্যান্ডকে হারালেই শ্রীলঙ্কাকে ছাপিয়ে যাবে ক্যারিবিয়ানরা। এর পর খেলতে হবে বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্ব ২০১৮। যেখানে থাকবে আইসিসি র‌্যাঙ্কিংয়ের শেষ চারটি দল। সেখান থেকে সেরা দুটো দল যোগ দেবে বিশ্বকাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন