সংগঠিত ভাবনায় এগিয়ে স্মিথ, বললেন সচিন

বল-বিকৃতি কাণ্ডে অভিযুক্ত হওয়ার পরে এক বছর নির্বাসিত ছিলেন স্মিথ। প্রত্যাবর্তনের টেস্ট সিরিজে সাত ইনিংসে ৭৭৪ রান করে ক্রিকেটবিশ্বের চর্চায় ফিরে আসেন অস্ট্রেলীয় ব্যাটসম্যান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯ ০৩:০৯
Share:

স্টিভ স্মিথ।—ছবি রয়টার্স।

অ্যাশেজে দুরন্ত পারফরম্যান্সের পরেও স্টিভ স্মিথের টেকনিক নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিশেষজ্ঞেরা। কিন্তু বৃহস্পতিবার কিংবদন্তি সচিন তেন্ডুলকর জানিয়ে দিলেন, টেকনিক জটিল হলেও সংগঠিত মানসিকতার জন্যই টেস্ট ক্রিকেটে স্মিথ এত সফল।

Advertisement

বল-বিকৃতি কাণ্ডে অভিযুক্ত হওয়ার পরে এক বছর নির্বাসিত ছিলেন স্মিথ। প্রত্যাবর্তনের টেস্ট সিরিজে সাত ইনিংসে ৭৭৪ রান করে ক্রিকেটবিশ্বের চর্চায় ফিরে আসেন অস্ট্রেলীয় ব্যাটসম্যান। এ দিন টুইটারে স্মিথের টেকনিক ব্যাখ্যা করে ‘মাস্টার ব্লাস্টার’ লেখেন, ‘‘জটিল টেকনিক হলেও স্মিথের চিন্তা-ভাবনা প্রচণ্ড স‌ংগঠিত। সেটাই ওকে বাকিদের চেয়ে আলাদা করে দেয়।’’

সচিনের ব্যাখ্যা, ‘‘পিচ থেকে বল নড়তে শুরু করলে স্মিথকে দেখা যেত দ্রুত ব্যাট সরিয়ে নিচ্ছে। টেস্টে এ ভাবেই ব্যাট করা উচিত।’’ যোগ করেন, ‘‘শরীরের ভারসাম্য পিছনের পায়ে ছিল স্মিথের। তাই আর্চারকে সামলাতে লর্ডসে সমস্যা হয়েছে ওর।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন