Shane Warne

‘ওর মতো স্বার্থপর ক্রিকেটার কেউ নেই’, ওয়ার্নের অভিযোগের জবাবে কী বললেন ওয়া?

১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে দল থেকে বাদ পড়েছিলেন ওয়ার্ন। সেই সময়ে ওয়া অধিনায়ক।

Advertisement

সংবাদসংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ১৯ মে ২০২০ ১৫:৫২
Share:

ওয়া ও ওয়ার্নের সম্পর্ক এখনও জোড়া লাগেনি। —ফাইল চিত্র।

স্টিভ ওয়া তাঁর দেখা সব চেয়ে স্বার্থপর ক্রিকেটার। এ ভাবেই প্রাক্তন অজি তারকাকে আক্রমণ করেছিলেন শেন ওয়ার্ন। ওয়া অবশ্য উড়িয়ে দিয়েছেন ওয়ার্নের করা অভিযোগকে।

Advertisement

পরিসংখ্যান দেখিয়ে ওয়ার্ন বলেছিলেন, ওয়া ১০৪টি রান আউটের সঙ্গে জড়িত। তার মধ্যে ৭৩ বারই আউট হয়েছেন ওয়ার ব্যাটিং পার্টনার। কিংবদন্তি লেগ স্পিনারের করা এ হেন অভিযোগের জবাবে প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক ওয়া বলেছেন, ‘‘দু’ জন মানুষের মধ্যেই ঝামেলা হয়। এখানে তো দু’ জন নেই। একজন একতরফা বলে চলেছে। আমার কোনও প্রতিক্রিয়া নেই।’’

ওয়ার্নের আক্রমণের কোনও জবাবই দিতে চাননি ওয়া। দু’ জনের মধ্যে সম্পর্ক ভাল নয় সেই খেলার সময় থেকেই। ১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে দল থেকে বাদ পড়েছিলেন ওয়ার্ন। সেই সময়ে ওয়া অধিনায়ক।

Advertisement

আরও পড়ুন: ইমরানের মতো আগ্রাসী অধিনায়ক হতে চান বাবর

ওয়ার্ন প্রথম বার দল থেকে বাদ পড়েন। সেই সময়ে অ্যালান বর্ডারও কিংবদন্তি লেগ স্পিনারের পাশে দাঁড়িয়েছিলেন। ওয়ার্নকে বাদ দেওয়া প্রসঙ্গে ওয়া বলেছিলেন, ‘‘দলের স্বার্থে আমাকে সিদ্ধান্ত নিতে হয়েছিল।’’

দু’ জনেই ক্রিকেট ছেড়ে দিয়েছেন বহুদিন। কিন্তু সম্পর্ক জোড়া লাগেনি এখনও। সুযোগ পেলেই ওয়ার্ন আক্রমণ করে বসেন ওয়াকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন