Sudha Singh

নয়া নাটক, নিঃশব্দে সরানো হল সুধার নাম

আশ্চর্যজনক ভাবে সুধার নাম আইএএএফের তালিকায় প্রকাশ হওয়ার পরে হইচই পড়ে যায়। এর পরই জাতীয় অ্যাথলেটিক্স সংস্থা জানিয়ে দেয় আন্তর্জাতিক ফেডারেশনকে যে সুধা ভারতীয় দলে এ বার নেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৭ ১২:১৮
Share:

সুধা সিংহ। -ফাইল চিত্র।

বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতীয় অ্যাথলিটদের নাম পাঠানো নিয়ে নাটক চলছেই। এ বার এই বিতর্কে জড়িয়ে গেল আন্তর্জাতিক অ্যাথলেটিক্স ফেডারেশনের নামও।

Advertisement

রবিবার অপ্রত্যাশিত ভাবে সুধা সিংহের নাম প্রকাশ করেছিল আন্তর্জাতিক অ্যাথলেটিক্স ফেডারেশন। অথচ ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশন আসন্ন লন্ডন বিশ্ব চ্যাম্পিয়নশিপে যে ২৪ জনের তালিকা পাঠিয়েছিল তাতে নামই ছিল না সুধার। সোমবার আবার দেখা গেল নিঃশব্দে আন্তর্জাতিক অ্যাথলেটিক্স ফেডারেশন সুধার নাম সরিয়ে দিয়েছে।

আরও খবর: বিশ্ব মিটে নেই চিত্রা, নাম সুধার

Advertisement

কয়েক দিন আগে ভুবনেশ্বরে এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সুধা, চিত্রা এবং অজয় কুমার সরোজ সোনা জিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপে নামার যোগ্যতা অর্জন করেন। কিন্তু তাদের তিন জনকেই ২৪ জনের তালিকার বাইরে রেখেছিল আইএএফ। তাদের যুক্তি ছিল এই তিন জনের পারফরম্যান্স আন্তর্জাতিক ফেডারেশনের যোগ্যতামানের চেয়ে কম।

আরও খবর: চিত্রা নিয়ে কেন্দ্রকে নির্দেশ কেরল হাইকোর্টের

তবে আশ্চর্যজনক ভাবে সুধার নাম আইএএএফের তালিকায় প্রকাশ হওয়ার পরে হইচই পড়ে যায়। এর পরই জাতীয় অ্যাথলেটিক্স সংস্থা জানিয়ে দেয় আন্তর্জাতিক ফেডারেশনকে যে সুধা ভারতীয় দলে এ বার নেই। জাতীয় অ্যাথলেটিক্স কোচের সহকারী রাধাকৃষ্ণণ নায়ারও লন্ডন থেকে ফোনে এ ব্যাপারে সংবাদসংস্থাকে বলেছিলেন, ‘‘সুধার নাম থাকলেও বিশ্ব চ্যাম্পিয়নশিপে নামবেন না।’’ কিন্তু কেন? তার কোনও ব্যাখ্যা দেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন