ডেভিস কাপ

শৃঙ্খলা ভাঙায় বাদ সুমিত

মাস চারেক আগেই ভারতের ডেভিস কাপ দলে অভিষেকে চমকে দিয়েছিলেন সুমিত নাগাল। কিন্তু আসন্ন নিউজিল্যান্ড টাইয়ে তাঁকে দলে রাখেননি নির্বাচকরা। যেটা অনেককেই অবাক করেছিল। কেন রাখা হল না সুমিতকে টিমে?

Advertisement
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৭ ০৩:২৫
Share:

মাস চারেক আগেই ভারতের ডেভিস কাপ দলে অভিষেকে চমকে দিয়েছিলেন সুমিত নাগাল। কিন্তু আসন্ন নিউজিল্যান্ড টাইয়ে তাঁকে দলে রাখেননি নির্বাচকরা। যেটা অনেককেই অবাক করেছিল।

Advertisement

কেন রাখা হল না সুমিতকে টিমে?

এআইটিএ সূত্রে যা জানা যাচ্ছে তাতে পরিষ্কার, শৃঙ্খলাভঙ্গের খেসারতই দিতে হল প্রাক্তন জুনিয়র উইম্বলডন ডাবলস চ্যাম্পিয়নকে। এক এআইটিএ কর্তা জানিয়েছেন, গত বছর জুলাইয়ে চণ্ডীগড়ে কোরিয়ার বিরুদ্ধে ডেভাস কাপ টাইয়ে মদ্যপানের ঘোর না কাটায় সকালে দলের প্র্যাকটিস সেশনে ছিলেন না সুমিত। রিজার্ভ প্লেয়ার হিসেবে সে বার দলে ছিলেন তিনি।

Advertisement

‘‘চণ্ডীগড়ের হোটেলে নিজের ঘরের ‘মিনি-বার’ পুরো শেষ করে ফেলেছিল সুমিত। ওর প্রতিভা নিয়ে সন্দেহ নেই। কিন্তু মাত্র ১৯ বছর বয়েসে কারও সামনে ভারতীয় দলে খেলার সুযোগ রয়েছে আর সে সকালের প্র্যাকটিস সেশন মিস করছে, এটা কোনওভাবেই মেনে নেওয়া যায় না,’’ দাবি এআইটিএ-র একটি সূত্রের।

এখানেই শেষ নয়, গত সেপ্টেম্বরে স্পেন টাই চলাকালীন হোটেলে অনুমতি ছাড়াই বান্ধবীকে নিয়ে এসেছিলেন তিনি। ‘‘দিল্লিতে টিমহোটেলে যখন সুমিত আসে তখন সঙ্গে ওর বান্ধবীও ছিল। ক্যাপ্টেন আনন্দ আমৃতরাজ ওকে বলেন বান্ধবীকে ছেড়ে দিয়ে আসার কথা। সেটাই করেছিল সুমিত। তবে বান্ধবীকে দিল্লিতে আনার অনুমতি কারও কাছে নেয়নি।’’

তবে ডেভিস কাপের দরজা এখনও পুরোপুরি বন্ধ হয়ে যায়নি সুমিতের। দলে তিনি ফিরতেই পারেন। তার আগে অবশ্য শৃঙ্খলাজনিত সমস্যা কাটিয়ে উঠতে হবে তাঁকে। দাবি এআইটিএ কর্তার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন