সুনীলই বড় অস্ত্র স্টিভনের

ফেডারেশন কাপের গ্রুপ লিগে ডিএসকে শিবাজিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন সুনীল। সেমিফাইনাল ও ফাইনাল তাঁকে ছাড়াই খেলেছিল বেঙ্গালুরু এফসি।সপ্তাহ দু’য়েকের মধ্যেই অবশ্য মাঠে ফিরে আসেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ জুন ২০১৭ ০৪:০৭
Share:

কিরঘিজস্তানের বিরুদ্ধে প্রথম দলে ফিরছেন সুনীল ছেত্রী।

Advertisement

মঙ্গলবার বেঙ্গালুরুতে এশিয়া কাপ যোগ্যতা অর্জন পর্বে ভারতের প্রতিপক্ষ ফিফা র‌্যাঙ্কিংয়ে অনেকটাই পিছিয়ে থাকা কিরঘিজস্তান (১২২)। তা সত্ত্বেও খুব একটা স্বস্তিতে নেই কোচ স্টিভন কনস্ট্যান্টাইন। কারণ— শেষ পাঁচটা ম্যাচে মাত্র একটাই গোল খেয়েছে কিরঘিজ রক্ষণ। তাই কোনও ঝুঁকি না নিয়ে শুরুতেই সুনীলকে খেলানোর ভাবনা জাতীয় কোচের।

ফেডারেশন কাপের গ্রুপ লিগে ডিএসকে শিবাজিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন সুনীল। সেমিফাইনাল ও ফাইনাল তাঁকে ছাড়াই খেলেছিল বেঙ্গালুরু এফসি। সপ্তাহ দু’য়েকের মধ্যেই অবশ্য মাঠে ফিরে আসেন তিনি। মাজিয়া-র বিরুদ্ধে গোল করে এএফসি কাপের নক-আউটে তোলেন বেঙ্গালুরু এফসি-কে। যদিও গত সপ্তাহে নেপালের বিরুদ্ধে সুনীলকে খেলানোর ঝুঁকি নেননি কনস্ট্যান্টাইন। কিন্তু কিরঘিজস্তানের বিরুদ্ধে জাতীয় দলের সর্বোচ্চ গোলদাতাই প্রধান অস্ত্র জাতীয় কোচের। শনিবারই বেঙ্গালুরু পৌঁছে গিয়েছে ভারতীয় দল। এ দিন দু’বেলা প্র্যাকটিস করেন অর্ণব মণ্ডল, জেজে লালপেখলুয়া-রা। কিরঘিজস্তান দল বেঙ্গালুরু পৌঁছয় সন্ধ্যায়।

Advertisement

সুনীল ফিট হয়ে ওঠার স্বস্তির পাশাপাশি জাতীয় কোচ মুগ্ধ আনাস এডাথোডিকা-র দায়বদ্ধতা দেখে। ভারতীয় দলের ডিফেন্ডারের বাবা গুরুতর অসুস্থ। তা সত্ত্বেও শিবির ছেড়ে যাননি আনাস। তিনি বলেছেন, ‘‘আমার বাবা এই মুহূর্তে কথা বলার মতো অবস্থায় নেই। কোচ জানতে চেয়েছিলেন, এই পরিস্থিতিতে আমি পরিবারের পাশে থাকতে চাই কি না। কিন্তু আমি জানিয়ে দিয়েছি, দলের সঙ্গেই থাকতে চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন