Sports

মেসি-রোনাল্ডোকে হারিয়ে দিলেন সুনীল ছেত্রী!

লিওনেল মেসিকে টপকে গেলেন সুনীল ছেত্রী। অবিশ্বাস্য হলেও তথ্য কিন্তু সেই কথাই বলছে। বিশ্বকাপ এবং কোপা আমেরিকা ফাইনালে হারের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছিলেন ফুটবলের রাজপুত্র। অবসর ভেঙে দিন কয়েক আগে উরুগুয়ের বিরুদ্ধে ফিরে এসেছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৬ ১৩:১৯
Share:

লিওনেল মেসিকে টপকে গেলেন সুনীল ছেত্রী। অবিশ্বাস্য হলেও তথ্য কিন্তু সেই কথাই বলছে। বিশ্বকাপ এবং কোপা আমেরিকা ফাইনালে হারের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছিলেন ফুটবলের রাজপুত্র। অবসর ভেঙে দিন কয়েক আগে উরুগুয়ের বিরুদ্ধে ফিরে এসেছেন তিনি। গোল করে দলকে জিতিয়েওছেন। কিন্তু তাঁর বিরুদ্ধে বরাবরের অভিযোগ, ক্লাব পর্যায়ে তিনি যতটা বিধ্বংসী দেশের হয়ে ততটা নন। অন্য দিকে রয়েছেন ভারতের সর্বকালের সেরা স্কোরার সুনীল। তিনিই প্রথম ভারতীয় যিনি আন্তর্জাতিক ফুটবলে ৫০ গোলের গণ্ডি টপকেছেন। আর এখানেই মেসিকে টপকে গিয়েছেন তিনি। জাতীয় দলের হয়ে ম্যাচ প্রতি গোল সংখ্যায় তিনি টপকে গিয়েছেন মেসিকে। মোট গোল সংখ্যাতেও মেসির সঙ্গে একাসনে তিনি। মোট গোল সংখ্যায় পিছিয়ে থাকলেও ম্যাচ প্রতি গোলের গড়ে টপকে গিয়েছেন রোনাল্ডোকেও। এমনকী ম্যাচ প্রতি গড়ে এই মুহূর্তে বিশ্বে তিনি এক নম্বর! এক নজরে দেখে নেওয়া যাক এই মুহূর্তে আন্তর্জাতিক স্তরে সক্রিয় ফুটবলারদের মধ্যে মোট গোল সংখ্যার বিচারে কে কোথায় দাঁড়িয়ে।

Advertisement

আরও পড়ুন:
পদক নয়, হৃদয় জয় করেছেন যে সব অ্যাথলিটরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন