Sourav Ganguly

২০২৩ বিশ্বকাপ পর্যন্ত সৌরভকেই বোর্ড প্রেসিডেন্ট চাইছেন গাওস্কর

২০২৩ সালের বিশ্বকাপ পর্যন্ত বোর্ড প্রেসিডেন্ট হিসেবে সৌরভকেই দেখতে চাইছেন গাওস্কর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২০ ১৫:০৮
Share:

বোর্ড প্রেসিডেন্ট হিসেবে সৌরভের উপর আস্থা রয়েছে গাওস্করের।

২০২৩ সালে ভারতে বসতে চলেছে ৫০ ওভারের বিশ্বকাপের আসর। তত দিন পর্যন্ত ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়কেই দেখতে চান সুনীল গাওস্কর।

Advertisement

এই মুহূর্তে বোর্ড প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মেয়াদ বাড়ানোর জন্য মামলা চলছে সুপ্রিম কোর্টে। ১৭ অগস্ট যার পরবর্তী শুনানি হবে। বোর্ডের নয়া সংবিধান অনুযায়ী, রাজ্য সংস্থা ও বোর্ড মিলিয়ে টানা ছয় বছর পদে থাকার পর বাধ্যতামূলক ভাবে তিন বছরের জন্য কুলিং অফে যেতে হবে। ফলে সৌরভের মতো সচিব জয় শাহকেও সংবিধান অনুসারে সরে যেতে হবে। জয়ের মেয়াদ আবার আগেই ফুরিয়ে গিয়েছে। সৌরভের মেয়াদও ফুরিয়ে আসার মুখে। তাই বোর্ডের শাসনভার নিয়ে সবার নজর আপাতত সুপ্রিম কোর্টের দিকে।

আরও পড়ুন: ‘আইসিসি প্রধান হওয়ার আদর্শ ব্যক্তি সৌরভই’, স্মিথের পাশে দাঁড়িয়ে বললেন সঙ্গাকারা

Advertisement

আরও পড়ুন: একটা টেস্টে সাতটা ভুল! এ বার প্রাক্তন ভারতীয় অলরাউন্ডারের নিশানায় বাকনার

মুম্বইয়ের এক পত্রিকায় কিংবদন্তি ওপেনার লিখেছেন, “বোর্ডের মামলার শুনানি পিছিয়ে দেওয়ায় ভারতীয় ক্রিকেটে কাজকর্মে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। হ্যাঁ, দেশের সর্বোচ্চ আদালতে ক্রিকেটের চেয়েও অনেক বেশি গুরুত্বপূর্ণ মামলা নিশ্চয়ই আছে। কিন্তু ভারতীয় ক্রিকেটপ্রেমীরা অধীর আগ্রহে এই রায়ের দিকে তাকিয়ে আছে। ব্যক্তিগত ভাবে আমি সৌরভ ও তার দলকে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত কাজ চালিয়ে যেতে দেখতে চাই। এ বার দেখা যাক আদালতে কী হয়। তবে সৌরভ যে ভাবে অধিনায়ক হিসেবে ভারতীয় দলের উত্তরণ ঘটিয়েছিল অন্ধকারাচ্ছন্ন সময়ে, ফিরিয়ে এনেছিল ক্রিকেটপ্রেমীদের বিশ্বাস, তেমনই এ বারও বোর্ডের প্রশাসনে সৌরভের টিম তা করতে পারে বলে মনে হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন