Sports News

দীনেশ কার্তিকের সেঞ্চুরিতে দেওধর ট্রফি তামিলনাড়ুর

বিশাখাপত্তনমে দেওধর ট্রফির ফাইনাল একাই জমিয়ে দিলেন দীনেশ কার্তিক। তাঁর দুরন্ত ব্যাটিংয়ের সৌজন্যেই প্রতিপক্ষ ইন্ডিয়া বি দলকে ৪২ রানে হারিয়ে দিয়ে চ্যাম্পিয়ন তামিলনাড়ু। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বিজয়ী দল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৭ ২২:৫০
Share:

সেঞ্চুরি করার পর দীনেশ কার্তিক। ছবি: পিটিআই।

তামিলনাড়ু ৩০৩/৯ (৫০ ওভার)

Advertisement

ইন্ডিয়া বি ২৬১/১০ (৪৬.১ ওভার)

৪২ রানে জয় তামিলনাড়ুর

Advertisement

বিশাখাপত্তনমে দেওধর ট্রফির ফাইনাল একাই জমিয়ে দিলেন দীনেশ কার্তিক। তাঁর দুরন্ত ব্যাটিংয়ের সৌজন্যেই প্রতিপক্ষ ইন্ডিয়া বি দলকে ৪২ রানে হারিয়ে দিয়ে চ্যাম্পিয়ন তামিলনাড়ু। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বিজয়ী দল। প্রথমে ব্যাট করতে নেমে শুরুতে কেউই শক্ত ভীত তৈরি করতে পারেননি। দুই ওপেনার কৌশিক গাঁধী ও গঙ্গা শ্রীধর রাজু ১৬ ও ১৩ রান করেই ফিরে যান প্যাভেলিয়নে। তিন নম্বরে ব্যাট করতে নেমে মুরুগান অশ্বিন ফেরেন রোনও রান না করেই। এর পর দলের ব্যাটিংয়ের হাল ধরেন নারায়ন জগাদেসান ও দীনেশ কার্তিক। কার্তিকে ১৩৬এর সঙ্গে নারায়নের ৫৫ রানের সুবাদেই খেলায় ফেরে তামিলনাড়ু। এর পর আর কেউ বড় রান করতে না পারলেও ৩০০ রানের গন্ডি পেড়িয়ে যায় তারা। তামিলনাড়ুকে বল হাতে সব থেকে বেশি বেগ দেন ধবল কূলকার্নী। পাঁচ উইকেট নেন তিনি।

আরও খবর: পাকিস্তানের সঙ্গে খেলতে ভারত সরকারের অনুমতি চাইল বিসিসিআই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন