এক হাত ভাঙা, আর এক হাতেই ব্যাটিং করে দেখালেন তামিম!

শনিবার দুবাইয়ে তামিম এমন মানসিকতার নিদর্শন রাখলেন, যা খুব একটা দেখা যায় না। ম্যাচের শুরুতেই শ্রীলঙ্কা পেসার সুরঙ্গ লাকমলের বলে হাতে আঘাত পান তামিম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৮ ০৪:০৮
Share:

শ্রীলঙ্কা পেসার সুরঙ্গ লাকমলের বলে বাঁ হাতে আঘাত পেলেন তামিম। ছবি: এএফপি।

এশিয়া কাপের প্রথম ম্যাচেই চরম নাটকীয়তা। লাসিথ মালিঙ্গার দুরন্ত বোলিং, মুশফিকুর রহিমের অসাধারণ সেঞ্চুরির পাশাপাশি আলোচনায় উঠে আসছে বাংলাদেশ ওপেনার তামিম ইকবালের নামও।

Advertisement

শনিবার দুবাইয়ে তামিম এমন মানসিকতার নিদর্শন রাখলেন, যা খুব একটা দেখা যায় না। ম্যাচের শুরুতেই শ্রীলঙ্কা পেসার সুরঙ্গ লাকমলের বলে হাতে আঘাত পান তামিম। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় স্ক্যান করতে। যেখানে জানা যায়, তামিমের বাঁ হাতের কব্জি ভেঙেছে। তাঁর পক্ষে আর এশিয়া কাপে খেলা হবে না।

কিন্তু তা সত্ত্বেও শেষ হয়ে যায়নি তামিমের লড়াই। বাংলাদেশের নবম উইকেট যখন পড়ে, তখন রান ছিল ৪৭ ওভারে রান ২২৯। সবাইকে অবাক করে ব্যাট করতে নামেন তামিম। এবং মুশফিকুরের (১৫০ বলে ১৪৪) সঙ্গে শেষ উইকেটে যোগ করেন ৩২ রান। এক হাতে ব্যাট করে সবাইকে চমকে দেন তামিম। ওই অবস্থায় দু’রানে অপরাজিত থেকে যান বাংলাদেশের এই ওপেনার। বাংলাদেশ ইনিংসের শেষে মুশফিকুর বলেন, ‘‘আমি ভাবতেই পারিনি তামিম ওই অবস্থায় ব্যাট করতে নামবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন