প্রথম দিনে ভারত এগিয়ে ২-০

তিনি দলে না থেকেও প্রবল ভাবে ছিলেন। শুক্রবার ভারতের ডেভিস কাপের লড়াইয়ে। তিনি— লিয়েন্ডার পেজ। কখনও টুইটারে, কোর্টের বাইরে বসে সমানে দলের দুই সিঙ্গলস খেলোয়াড়কে উৎসাহ দিলেন। ম্যাচের আগেও রামকুমারকে আলাদা করে তাতালেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৭ ০৩:৩৭
Share:

পাশাপাশি: ডেভিস কাপের দল থেকে বাদ পড়েছেন, তবু টিমকে তাতাতে মহেশের পাশে লিয়েন্ডার। ছবি: পিটিআই।

তিনি দলে না থেকেও প্রবল ভাবে ছিলেন। শুক্রবার ভারতের ডেভিস কাপের লড়াইয়ে। তিনি— লিয়েন্ডার পেজ।

Advertisement

কখনও টুইটারে, কোর্টের বাইরে বসে সমানে দলের দুই সিঙ্গলস খেলোয়াড়কে উৎসাহ দিলেন। ম্যাচের আগেও রামকুমারকে আলাদা করে তাতালেন। দিনের শেষে যার ফল— ভারত ২, উজবেকিস্তান ০। শনিবার রোহন বোপান্নাদের ডাবলস ম্যাচের আগে অনেকটা এগিয়ে গেল ভারত।

রামকুমার রামনাথন আর প্রজনেশ গুনেশ্বরনের দুরন্ত লড়াইয়ে উজবেকিস্তানের বিরুদ্ধে এশিয়া ওসেনিয়া ডেভিস কাপ টাইয়ের প্রথম দিনই দাপট দেখাল ভারত। শুক্রবার প্রথম সিঙ্গলসে বিশ্বর‌্যাঙ্কিংয়ে ২৬৭ নম্বরে থাকা রামকুমার রামানাথন হারালেন বিশ্বের ৪০৬ নম্বর উজবেকিস্তানের তেমুর ইসামিলভকে। ফল ৬-২, ৫-৭, ৬-২, ৭-৫। দ্বিতীয় সিঙ্গলসে ভারতের হয়ে এই ডেভিস কাপেই অভিষেক হওয়া বিশ্বের ২৮৭ নম্বর প্রজনেশ গুনেশ্বরন ৭-৫, ৩-৬, ৬-৩, ৬-৪ হারালেন সানজার ফেজিয়েভকে। যাঁর বিশ্বর‌্যাঙ্কিং ৩৭৬।

Advertisement

দুটো ম্যাচেই তুমুল লড়াই হল। লিয়েন্ডার পেজ এ দিন সকালেই টুইট করেছিলেন, ‘‘প্রথম বল থেকেই সমর্থন চাই। কাম অন ইন্ডিয়া। আমাদের ছেলেদের সমর্থন করুন সবাই।’’ কোর্টেও ভারতীয়দের দাপট বজায় থাকল। হ্যামস্ট্রিং চোট নিয়ে নেমে উজবেক ইসামিলভ শেষ রক্ষা করতে পারলেন না। রামকুমার প্রথম সেট দ্রুত বার করে নিলেও দ্বিতীয় সেটে প্রবল ভাবে ম্যাচে ফেরেন ইসামিলভ। কিন্তু তৃতীয় সেট শুরু হতেই ডানপায়ের হ্যামস্ট্রিংয়ে টান ধরে ইসামিলভের। রামকুমারের কাজটা সহজ হয়ে যায়। পরে তিনি বলেন, ‘‘ম্যাচের আগে লিয়েন্ডারের সঙ্গে কথা হয়েছিল। বলেছিল দেশের কথা ভেবে খেলো।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন