আইপিএল: কোন দলের কী অবস্থা

রোহিত শর্মা, হার্দিক পাণ্ড্য চোট সারিয়ে সুস্থ হয়ে গিয়েছেন। প্রথম ম্যাচ থেকেই দুই ভারতীয় ক্রিকেটারের খেলার কথা। মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, ‘‘চোটের জন্য পাঁচ মাস বাইরে থাকতে হয়েছে আমাকে। এখন মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি।’’

Advertisement
শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৭ ০৪:২৩
Share:

অস্ত্র: কেকেআর প্র্যাকটিসে অধিনায়কের সঙ্গে ক্রিস ওকস।-নিজস্ব চিত্র

প্রথম ম্যাচেই হয়তো পোলার্ডরা

Advertisement

রোহিত শর্মা, হার্দিক পাণ্ড্য চোট সারিয়ে সুস্থ হয়ে গিয়েছেন। প্রথম ম্যাচ থেকেই দুই ভারতীয় ক্রিকেটারের খেলার কথা। মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, ‘‘চোটের জন্য পাঁচ মাস বাইরে থাকতে হয়েছে আমাকে। এখন মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি।’’ মুম্বইয়ের সমস্যাটা প্রথম দিকে বাড়তে পারে লাসিথ মালিঙ্গার অনুপস্থিতিতে। জানা গিয়েছে, পুণে সুপারজায়ান্টের বিরুদ্ধে প্রথম ম্যাচে সম্ভবত থাকতে পারবেন না লাসিথ মালিঙ্গা। তবে দুই ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার— কায়রন পোলার্ড এবং লেন্ডল সিমন্সের প্রথম ম্যাচের আগেই ভারতে পৌঁছে যাওয়ার কথা। পাকিস্তানের বিরুদ্ধে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে ভারতে আসছেন এই দুই ক্রিকেটার। নিজের ফিটনেস নিয়ে রোহিত বলেছেন, ‘‘আমি আগের দিন ৪০ ওভারের একটা ম্যাচ খেললাম। কোনও সমস্যা হয়নি। আশা করছি, মাঠে নেমেও কোনও সমস্যার মুখে পড়তে হবে না।’’ মুম্বই কোচ মাহেলা জয়বর্ধনে বলেছেন, ‘‘আমরা জানি না, আমাদের হাতে কে থাকবে। তবে আমাদের লক্ষ্য থাকবে সেরা দলটাকে মাঠে নামাতে।’’

Advertisement

মুস্তাফিজুরের আশায় মুডি

গত বারের আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পিছনে তাঁর ভূমিকা ছিল অনেকটাই। নতুন বল হোক বা পুরনো, মুস্তাফিজুর রহমান কিন্তু সব সময় ব্যাটসম্যানকে চাপে রেখে গিয়েছেন। ডেথ ওভারে তাঁর কাটার এবং স্লোয়ারের হদিশ পাননি ব্যাটসম্যানরা। কিন্তু এই মরসুমে বাংলাদেশের পেসারকে সানরাইজার্স হায়দরাবাদ আদৌ পাবে কি না, তা নিয়েই প্রশ্ন দেখা দিয়েছিল। সানরাইজার্স কোচ টম মুডি অবশ্য আশাবাদী, মুস্তাফিজুরকে পাওয়া যাবে। রবিবার সানরাইজার্স কোচ বলেন, ‘‘আমরা আশা করছি, ৭ এপ্রিলের মধ্যে মুস্তাফিজুর এখানে পৌঁছে যাবে।’’ মুডি অবশ্য এও বলছেন, মুস্তাফিজুরের ফিটনেস সমস্যা বা ক্লিয়ারেন্স নিয়ে তাঁরা কোনও খবর পাননি। ‘‘মুস্তাফিজুর আসবে, না আসবে না— এই নিয়ে আমাদের সরকারি ভাবে কেউ কিছু জানায়নি। তাই আমরা ওকে ধরেই এগোচ্ছি।’’ সানরাইজার্সে ‘ফিজ’ অর্থাৎ মুস্তাফিজুরের সঙ্গী ভুবনেশ্বর কুমার ইতিমধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছেন।

আরও পড়ুন: দশম আইপিএলে আট দলের হয়ে কারা হতে পারেন গেমচেঞ্জার

কিপার হয়তো কেদার যাদব

কে এল রাহুল চোটের জন্য ছিটকে গিয়েছেন। যার জেরে একই সঙ্গে দু’টো সমস্যার মুখে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ফর্মে থাকা একজন ব্যাটসম্যানের পাশাপাশি হারাতে হয়েছে দলের উইকেটকিপারকে। আরসিবি কোচ ড্যানিয়েল ভেত্তোরি বিকল্প উইকেটকিপার হিসেবে দু’জনের নাম করেছেন। এক, এবি ডি’ভিলিয়ার্স। দুই, কেদার যাদব। ডি’ভিলিয়ার্সের এমনিতেই চোট আছে। তা ছাড়া ব্যাটিংয়ে মনঃসংযোগ করার জন্য এখন আর বিশেষ কিপিং করেন না দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান। সে ক্ষেত্রে কেদারকেই কিপিং করতে দেখা যেতে পারে। আরসিবি ক্যাম্পে যোগ দিয়েছেন ইংল্যান্ডের পেসার টাইমাল মিলস। যাঁকে ১২ কোটি টাকা দিয়ে কিনেছে বিরাট কোহালির দল। টি-টোয়েন্টির বিশেষজ্ঞ এই বোলার এসেছেন মিচেল স্টার্কের বিকল্প হিসেবে। মিলস অন্য কোনও ফর্ম্যাটে খেলেন না, নিজেকে টি টোয়েন্টিতে অপরিহার্য করে তুলতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন