শেরিংহ্যামের চিন্তা কেরলের দর্শক

রবিবার রাজারহাটের এক পাঁচতারা হোটেলে সাংবাদিক বৈঠকে শেরিংহ্যাম বললেন, ‘‘এটিকের দায়িত্ব নেওয়ার আগে কথা বলেছিলাম কেরলের দুই প্রাক্তন কোচ ডেভিড জেমস ও স্টিভন জেমস কপেলের সঙ্গে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৭ ০৪:৩৩
Share:

—ফাইল চিত্র।

কোচিতে আগামী শনিবার কেরল ব্লাস্টার্স এফসি-র বিরুদ্ধে ম্যাচ দিয়ে ইন্ডিয়ান সুপার লিগে অভিযান শুরু করছে এটিকে। কিন্তু প্রতিপক্ষের চেয়েও কলকাতা কোচ টেডি শেরিংহ্যাম উদ্বিগ্ন কেরল ব্লাস্টার্স দর্শকদের নিয়ে!

Advertisement

রবিবার রাজারহাটের এক পাঁচতারা হোটেলে সাংবাদিক বৈঠকে শেরিংহ্যাম বললেন, ‘‘এটিকের দায়িত্ব নেওয়ার আগে কথা বলেছিলাম কেরলের দুই প্রাক্তন কোচ ডেভিড জেমস ও স্টিভন জেমস কপেলের সঙ্গে। ওদের কাছেই জানতে পারি, কোচিতে ষাট হাজার দর্শকের সামনে খেলতে হবে। ব্যাপারটা একেবারেই সহজ নয়। শুনেছি, সমর্থকরাই কেরল ব্লাস্টার্সের দ্বাদশ ব্যক্তির ভূমিকা নেয়। ওরা দারুণ আবেগপ্রবণ। এই ধরনের প্রতিকূল পরিস্থিতিতে জেতাটা কিন্তু দারুণ উপভোগ্য হবে।’’ শেরিংহ্যাম যোগ করলেন, ‘‘ষাট হাজার দর্শকের সামনে খেলার অন্যরকম অনুভূতি আছে। কেউ যদি জিজ্ঞেস করত তিন না ষাট হাজার, কত দর্শকের সামনে খেলতে চাই? আমি ষাট হাজারই বেছে নিতাম। আশা করছি, যুবভারতীতে আমাদের ম্যাচ দেখতেও প্রচুর দর্শক আসবে।’’

শেরিংহ্যামের দুশ্চিন্তা আরও বাড়িয়েছেন প্রধান স্ট্রাইকার রবি কিন। চোটের জন্য আয়ার্ল্যান্ড ফিরে গিয়েছেন তিনি। হতাশ প্রাক্তন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকা বললেন, ‘‘রবি কিনের ছিটকে যাওয়াটা দলের পক্ষে বিরাট ক্ষতি। তবে ওর চোট খুব একটা গুরুতর নয়। আশা করছি, দু’সপ্তাহের মধ্যেই ও সুস্থ হয়ে দলে যোগ দেবে।’’ আইএসএলে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে কখনও হারেনি এটিকে। শেরিংহ্যাম অবশ্য তা নিয়ে একেবারেই উচ্ছ্বসিত হতে চান না। তাঁর মতে প্রত্যাশার চাপ এটিকের পক্ষে বিপজ্জনক। কোচের সঙ্গেই এ দিন সাংবাদিক বৈঠকে এসেছিলেন কোনর টমাস। ইংল্যান্ডের এই মিডফিল্ডার উচ্ছ্বসিত শেরিংহ্যামের দলে খেলার সুযোগ পেয়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন