India

শাকিবদের বিরুদ্ধে প্রায় অপরিবর্তিত ভারতের টেস্ট দল, সাড়া জাগিয়ে শুরু করেও নেই নাদিম

সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ড প্রেসিডেন্টের চেয়ারে বসেছেন বুধবার। বৃহস্পতিবারই বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টি ও টেস্ট সিরিজের দল ঘোষণা করা হল। টি টোয়েন্টি দলে নতুন মুখের দেখা মিললেও, টেস্ট দলে চমক নেই।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৯ ১৮:০১
Share:

প্রতিবেশী দেশের বিরুদ্ধে প্রায় অপরিবর্তিত টেস্ট দল।

রাঁচী টেস্টে তাঁর বোলিংয়ের প্রশংসা করেছিলেন ভারতের হেড কোচ রবি শাস্ত্রী। অভিষেক টেস্টের শুরুটা করেছিলেন দুটো মেডেন ওভার নিয়ে।

Advertisement

ম্যাচের শেষে তাঁর নামের পাশে লেখা ছিল চার-চারটি উইকেট। নাদিম সম্পর্কে শাস্ত্রীকে বলতে শোনা গিয়েছিল, ‘‘নাদিম দারুণ পারফরম্যান্স করেছে। গতকাল ও যখন প্রথম উইকেট পেল, আমি তখন বলছিলাম, বিষেণ সিংহ বেদী যদি দেখতেন তা হলে বলতেন, চিয়ার্স ইয়ং ম্যান। বাইরে থেকে নাদিমকে দেখা দারুণ ব্যাপার। পরিচিত পরিবেশে খেলতে নেমে কী দারুণ বলই না করল। টেনশনের চিহ্নমাত্র ছিল না। প্রথম তিনটি ওভারই মেডেন। প্রতিটি বল ঠিক জায়গায় ফেলেছে। অভিজ্ঞতার জন্যই এটা সম্ভব হয়েছে। ঘরোয়া ক্রিকেটে প্রচুর উইকেট রয়েছে নাদিমের। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়েছে।’’

এ হেন শাহবাজ নাদিমের জায়গা হল না বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দলে। অবশ্য রাঁচী টেস্টের আগে কুলদীপ যাদব কাঁধে চোট পাওয়ায় শেষ মুহূর্তে ডাক পেয়েছিলেন নাদিম।

Advertisement

আরও পড়ুন: বিশ্রামে বিরাট, সৌরভ-যুগের প্রথম দল নির্বাচনেও রইল চমক

সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ড প্রেসিডেন্টের চেয়ারে বসেছেন বুধবার। বৃহস্পতিবারই বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টি ও টেস্ট সিরিজের দল ঘোষণা করা হল। টি টোয়েন্টি দলে নতুন মুখের দেখা মিললেও, টেস্ট দলে চমক নেই। প্রোটিয়াদের বিরুদ্ধে যে দলটা পাঁচ দিনের ফরম্যাটে নেমেছিল, সেই একই দল ধরে রাখা হয়েছে। মহেন্দ্র সিংহ ধোনির ঘরের মাঠে দারুণ শুরু করা নাদিম জায়গা পাননি।

ভারতের ঘোষিত টেস্ট দল— বিরাট কোহালি (অধিনায়ক), রোহিত শর্মা, ময়ঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কে রাহানে, হনুমা বিহারী, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মহম্মদ শামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা, শুবমন গিল, ঋষভ পন্থ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন