ইনিয়েস্তার চ্যালেঞ্জ নতুন কোচকে

কোপা দেল রে জেতার পরেও অবশ্য সন্তুষ্ট নন আন্দ্রে ইনিয়েস্তা। যিনি ভালভার্দে-কে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন। যাঁর মতে নতুন ম্যানেজারের আসল কাজ ক্লাবকে ফের ইউরোপিয়ান শক্তি করে তোলা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ মে ২০১৭ ০৩:৪৩
Share:

কোপা দেল রে জয়ের রেশ এখনও কাটেনি। এরই মধ্যে বার্সেলোনার নতুন ম্যানেজার হলেন আর্নেস্তো ভালভার্দে।

Advertisement

কয়েক মাসে আগেই লুইস এনরিকে জানিয়ে দিয়েছিলেন মরসুম শেষে তিনি ইস্তফা দেবেন। জল্পনা তুঙ্গে ছিল জর্জে সাম্পাওলি নতুন ম্যানেজার হবেন বার্সার। কিন্তু সাম্পাওলি পরিষ্কার করে দেন তিনি আর্জেন্তিনার দায়িত্ব নিতে চলেছেন। সেই কারণেই শেষমেশ প্রাক্তন বার্সা ফুটবলারের উপরই ভরসা রাখলেন ক্লাব প্রেসিডেন্ট জোসেপ বার্তোমিউ। কে এই ভালভার্দে? জানা যাচ্ছে, গত মরসুমে লা লিগার ক্লাব অ্যাথলেটিক বিলবাওর ম্যানেজার ছিলেন তিনি।

কোপা দেল রে জেতার পরেও অবশ্য সন্তুষ্ট নন আন্দ্রে ইনিয়েস্তা। যিনি ভালভার্দে-কে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন। যাঁর মতে নতুন ম্যানেজারের আসল কাজ ক্লাবকে ফের ইউরোপিয়ান শক্তি করে তোলা। ‘‘গুরুত্বপূর্ণ ট্রফিগুলো না জিততে পারা মানে মরসুম সফল যায়নি। আমাদের আরও উন্নতি করতে হবে,’’ বলছেন ইনিয়েস্তা।

Advertisement

আরও পড়ুন: কোপা দেল রে জয়ের হ্যাটট্রিক বার্সেলোনার

বিশেষজ্ঞদের মতে, ভালভার্দের প্রথম কাজই হবে দলের রক্ষণকে আরও আঁটসাঁট করে তোলা। শোনা যাচ্ছে, আয়াখ্স আমস্টারডামের ডিফেন্ডার ডেভিনসন স্যাঞ্চেজকে সই করতে চান ভালভার্দে। আয়খ্সকে ইউরোপা লিগের ফাইনালে তুলতে সাহায্য করেছিলেন স্যাঞ্চেজ।

কোচ বদলের মধ্যেই এ দিন আবার ২০২২ অবধি বার্সার সঙ্গে নতুন চুক্তি সই করলেন জার্মান গোলকিপার মার্ক আন্দ্রে টার স্টেগেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন