IFA

আত্মবিশ্বাসী অবিনাশ, চলছে নাটক

বজবজের এই তরুণ ফুটবলারটির বড় ক্লাবে হাতেখড়ি হয়েছিল ইস্টবেঙ্গলের হাত ধরে। এখন সেই ইস্টবেঙ্গলই গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে অবিনাশের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৭ ২৩:৫৮
Share:

ইস্টবেঙ্গল জার্সিতে অবিনাশ রুইদাস। ছবি: সংগৃহীত।

ক্লাব-ফুটবলার দ্বন্দ্ব ভারতীয় ফুটবল নতুন কিছু নয়। আর সেটা যদি বাংলার ফুটবলে হয়, তা হলে তো আর কোনও কথাই নেই! রহিম নবি থেকে টোলগে ওজবে, স্নেহাশিস চক্রবর্তীরা এই দ্বন্দ্বের হাতে গরম উদাহরণ। এ বার সেই তালিকায় নতুন সংযোজন প্রতিশ্রুতিবান মিডিও অবিনাশ রুইদাস।

Advertisement

বজবজের এই তরুণ ফুটবলারটির বড় ক্লাবে হাতেখড়ি হয়েছিল ইস্টবেঙ্গলের হাত ধরে। এখন সেই ইস্টবেঙ্গলই গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে অবিনাশের। গত এক মাস ধরে ময়দান সরগরম অবিনাশ-ইস্টবেঙ্গলের মেলোড্রামাকে কেন্দ্র করে।

মঙ্গলবার অবিনাশের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, “ আমি বহুদিন ধরেই ইস্টবেঙ্গল কর্তাদের আসল চুক্তিপত্র দেখাতে বলছি কিন্তু ওঁরা কিছুতেই তা দেখাচ্ছে না। যদি আমার সঙ্গে সত্যিই ওঁদের চুক্তি হয়ে থাকে তা হলে তা দেখাক, ওঁরা যদি সত্যিই তা দেখাতে পারে, তা হলে আমি অবশ্যই ইস্টবেঙ্গলে খেলব।”

Advertisement

আরও পড়ুন: ম্যানচেস্টার-প্যারিস সাঁজাকে দূরে সরিয়ে মাদ্রিদকেই বেছে নিলেন সিআর ৭

তবে, কর্তাদের সঙ্গে বিবাদ থাকলেও ইস্টবেঙ্গলকে যে তিনি ভোলেননি এ দিন সেটাও জানিয়ে দেন রুইদাস। তিনি বলেন, “ইস্টবেঙ্গলকে ভোলা কখনওই আমার পক্ষে সম্ভব নয়। লাল-হলুদ সমর্থকদের থেকে যে ভালোবাসা পেয়েছি তা সারা জীবন মনে থাকবে।”

অন্য দিকে, অবিনাশ-ইস্টবেঙ্গল সমাধান সূত্র বার করতে, মঙ্গল প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির বৈঠক ডেকেছিল আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায়। তবে, অবিনাশ উপস্থিত না থাকায় কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারেনি আইএফএ-এর কর্তারা। আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায় বলেন, “আজ ব্যক্তিগত কারণে অবিনাশ উপস্থিত না থাকায় আমরা এই বিষয় কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারিনি। তবে, ইস্টবেঙ্গল ক্লাবের প্রতিনিধি এসে তাঁদের কাছে থাকা অবিনাশের টোকেন আমাদের দেখিয়ে গিয়েছে।”

এতদিন অবিনাশ বলে এসেছেন তিনি কোনও কোর্ট পেপারে সই করেননি। সে ব্যাপারে উৎপল গঙ্গোপাধ্যায় বলেন, “ক্লাবের স্ট্যাম্প পেপারে যদি কোনও ফুটবলারের চুক্তি হয় তা হলে তা গ্রহণ যোগ্য।” আইএফএ সচিবের এই উক্তির পর অবিনাশ বলেন, “কোর্ট পেপারে সই না করা হলে আদৌ সেই চুক্তি আইনত মান্যতা পায় কি না, তা সত্যিই আমার জানা নেই। তা হলে যদি ক্লাবের স্ট্যাম্প পেপারে আমায় দিয়ে লিখিয়ে নেওয়া হয় আমার বাড়ি-গাড়ি সব ক্লাবের, তা হলে সেটাও কি ক্লাবের নামেই হয়ে যাবে?”

তবে, দুই পক্ষের মধ্যে যতই বাক্য বিনিময় চলুক না কেন, এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আগামী বৃহস্পতিবার(২৭ জুলাই) আবারও প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির বৈঠক ডাকা হয়েছে আইএফএর পক্ষ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন