গোল করলে মাথা ভেঙে দেব, রোনাল্ডোকে হুমকি মাউন্টেনের

ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদকে ইউরোপ সেরা করেছেন। এ বার জন্মভূমি পর্তুগালকে মহাদেশীয় খেতাব দেওয়া তাঁর পরবর্তী লক্ষ্য।

Advertisement
প্যারিস শেষ আপডেট: ০৯ জুন ২০১৬ ০৩:৫২
Share:

ইউরোয় আসার আগে রোনাল্ডোর জন্য পর্তুগাল-প্রেসিডেন্টের শুভেচ্ছা

ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদকে ইউরোপ সেরা করেছেন। এ বার জন্মভূমি পর্তুগালকে মহাদেশীয় খেতাব দেওয়া তাঁর পরবর্তী লক্ষ্য।

Advertisement

কিন্তু সেই লক্ষ্যে কবিতার দেশ ফ্রান্সে পা দেওয়ার আগেই হুমকির মুখে পড়বেন তা জানা ছিল না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। এতদিন বিপক্ষ ডিফেন্ডারদের হুমকি, হুঙ্কার শুনে অভ্যস্ত ছিলেন সিআর সেভেন। কিন্তু এ বার হুমকি এল আইসল্যান্ডার টিভি তারকার কাছ থেকে।

কে সেই টিভি তারকা? কী তাঁর হুমকি?

Advertisement

জানা গিয়েছে, ছ’ ফুট ন’ইঞ্চির সেই তারকার নাম হাফথর বর্নসন। গোটা দুনিয়া যাঁকে চেনে জনপ্রিয় টেলিসোপ ‘গেম অব থ্রোনস’ সিরিজের বহু আলোচিত চরিত্র গ্রেগর ক্লেগেন— ‘মাউন্টেন’ হিসেবে। টেলিসোপের এই অভিনেতা আবার আইসল্যান্ডের বাসিন্দা। আর ইউরো ২০১৬-র গ্রুপ ‘এফ’-এ পর্তুগালের সঙ্গেই রয়েছে মাউন্টেনের দেশ। আর ১৪ জুন পর্তুগালের প্রথম ম্যাচেও প্রতিপক্ষ সেই আইসল্যান্ড। আর সেই ম্যাচের পাঁচ দিন আগেই মিডিয়ায় ভেসে উঠেছে ঠাট্টার ছলে বর্নসনের হুমকি ভিডিও। যেখানে তিনি বলেছেন, ‘‘রোনাল্ডো যদি আমার দেশের বিরুদ্ধে গোল করার সাহস দেখায় তা হলে ওকে খুঁজে বার করে মাথা ভেঙে দেব। যা গেম অব থ্রোনস-এ রেড ভাইপারের করেছিলাম’’ (টেলিসোপের ওবেরিন মার্টেল নামে একটি চরিত্র। যিনি মারা যান ক্লেগেনের হাতে বেধড়ক মার খেয়ে)।

আইসল্যান্ড দৈত্যের হুমকি।

রোনাল্ডো অবশ্য এ ব্যাপারে মিডিয়ার কাছে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি। তবে তাঁর হয়ে পরোক্ষে এর জবাব দিয়েছেন পর্তুগালের কোচ ফার্নান্দো স্যান্টোস। তাঁর কথায়, ‘‘ইউরো কাপ জেতার জন্য মানসিক ও শারীরিক দিক দিয়ে এই মুহূর্তে চাঙ্গা রয়েছে রোনাল্ডো। চ্যাম্পিয়ন্স লিগের পর ইউরো জিততে মুখিয়ে রয়েছে ও। আর সেটা কতটা তা প্রথম ম্যাচ থেকেই টের পাবে সবাই।’’

এ দিকে বুধবার রাতেই এস্তোনিয়ার বিরুদ্ধে শেষ প্রস্তুতি ম্যাচ ছিল পর্তুগালের। তার আগে সকালে পতুর্গালের প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি’সুজার সঙ্গে ফটোসেশনে গিয়েছিলেন ফুটবলাররা। রোনাল্ডোকে সেখানে দেখা যায় দেশের প্রেসিডেন্টের পাশে দাঁড়িয়ে ছবি তুলতে। যেখানে দেশের প্রেসিডেন্টকেও ইউরোতে ভাল পারম্যান্সের ব্যাপারে আশ্বস্ত করেছেন পর্তুগাল অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন