Asian Games

১৩ গোল! এশিয়ান গেমসে মেয়েদের হকিতে শেষ চারে পৌঁছে গেলেন সবিতারা, হংকংকে উড়িয়ে দিল ভারত

গ্রুপ পর্বে চারটি ম্যাচে অপরাজিত থেকে সেমিফাইনালে জায়গা পাক করে ফেললেন ভারতের মেয়েরা। ছেলেরা আগেই পৌঁছে গিয়েছিল সেমিফাইনালে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ০৯:৪৭
Share:

সেমিফাইনালে মেয়েদের হকি দল। ছবি: পিটিআই।

মেয়েদের হকিতে সেমিফাইনালে সবিতা পুনিয়ারা। এশিয়ান গেমসে মঙ্গলবার হংকংকে ১৩ গোল দেন তাঁরা। গ্রুপ পর্বে চারটি ম্যাচে অপরাজিত থেকে সেমিফাইনালে জায়গা পাক করে ফেললেন ভারতের মেয়েরা। ছেলেরা আগেই পৌঁছে গিয়েছিল সেমিফাইনালে।

Advertisement

ভারত ছাড়া আর কোনও দল এখনও মেয়েদের হকিতে সেমিফাইনালে উঠতে পারেনি। গ্রুপ এ-তে শীর্ষ স্থান ধরে রাখার সুযোগ রয়েছে ভারতের। চার ম্যাচে ১০ পয়েন্ট পেয়েছে তারা। দ্বিতীয় স্থানে থাকা দক্ষিণ কোরিয়া তিন ম্যাচ খেলে সাত পয়েন্ট পেয়েছে। তাদের ম্যাচ বাকি মালয়েশিয়ার বিরুদ্ধে। মালয়েশিয়া তিন ম্যাচ খেলে ছ’পয়েন্ট পেয়েছে। এই ম্যাচ মালয়েশিয়া জিতলে সেমিফাইনালে উঠবে। দক্ষিণ কোরিয়া জিতলে তারা উঠবে। তাদের কাছে সুযোগ রয়েছে শীর্ষ স্থানে ওঠার। তবে ভারতের থেকে গোলের ব্যবধানে পিছিয়ে রয়েছে দক্ষিণ কোরিয়া।

অন্য গ্রুপে এখনও দু’টি ম্যাচ বাকি। জাপান এবং চিন প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে। তবে এখনও একটি করে ম্যাচ বাকি তাদের। সেমিফাইনালে ওঠার সুযোগ রয়েছে তিন নম্বরে থাকা তাইল্যান্ডেরও। এই দু’টি ম্যাচের পর বোঝা যাবে কোন চারটি দল সেমিফাইনালে খেলবে।

Advertisement

ভারতীয় ছেলেদের সেমিফাইনাল বুধবার। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলবে তারা। অন্য সেমিফাইনালে মুখোমুখি চিন এবং জাপান। গ্রুপ পর্বে ভারত সব ম্যাচ জিতে সেমিফাইনালে ওঠে। ৫৩টি গোল করেছে তারা গ্রুপ পর্বে। আর কোনও দলই সব ম্যাচ জিতে সেমিফাইনালে উঠতে পারেনি। ছেলেদের হকির ফাইনাল ৬ অক্টোবর। মেয়েদের হকির ফাইনাল হবে পরের দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন