Sports News

কোচ হওয়ার আবেদন জানাতে পারেন এক অস্ট্রেলিয়ান

‘আমার মনে হয়, এটা দারুণ কাজ। রবি শাস্ত্রীকে শুভেচ্ছা। হয়তো কয়েক বছরের মধ্যে আমিও একদিন এই জায়গাটায় মানসিকভাবে যেতে পারব।’ যদিও এখন যে তিনি এই বিষয় নিয়ে খুব একটা ভাবছেন তা নয়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৭ ১৮:৩৬
Share:

জেসন গিলেসপি। ছবি: সংগৃহীত।

আর কয়েক বছর পরেই ভারতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার জন্য আবেদন করতে পারেন জেসন গিলেসপি। প্রাক্তন এই অস্ট্রেলিয়ান সিমার এমনই ইচ্ছের কথা জানিয়েছেন রবিবার। গিলেসপি বলেন, কোচের কাজ দারুণ উপভোগ্য। যদিও ভারতীয় ক্রিকেট দলের কোচ হওয়া কতটা উপভোগ্য হবে সেটা তিনি এখনই বুঝতে পারছেন না। সম্প্রতি কোচ নিয়ে যা যা হয়েছে, সে অনিল কুম্বলের ইস্তফাই হোক বা রবি শাস্ত্রী অন্তর্ভুক্তি সবেতেই ছিল রীতিমতো একপ্রস্থ ড্রামা। বিরাটদের কে কোচ হচ্ছেন তা নিয়ে ক্রিকেট বিশ্বের আগ্রহ ছিল তুঙ্গে। গিলেসপি বলেন, ‘‘আমার মনে হয়, এটা দারুণ কাজ। রবি শাস্ত্রীকে শুভেচ্ছা। হয়তো কয়েক বছরের মধ্যে আমিও একদিন এই জায়গাটায় মানসিকভাবে যেতে পারব।’’

Advertisement

আরও খবর: ভারতীয় দলের কোচের মাইনে সাত কোটি!

যদিও এখন যে তিনি এই বিষয় নিয়ে খুব একটা ভাবছেন তা নয়। বরং নিজেকে আরও একটু সময় দিতে চাইছেন। বলেন, ‘‘আমি এই বিষয় নিয়ে পরিবারের সঙ্গে অনেক আলোচনা করেছি। আমি যদি কখনও মন করি আমি এই পদের জন্য ঠিক তা হলে একদিন অবশ্যই আবেদন জানাব।’’ তবে সেটা কতদিনে তা তিনি এখনই নিশ্চিত করে জানেন না। ৪২ বছরের এই অস্ট্রেলিয়ান বোলারের ঝুলিতে রয়েছে ৭১টি ম্যাচে ২৫৯টি টেস্ট উইকেট ও ৯৭টি ম্যাচে ১৪২টি ওয়ান ডে উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর তিনি কাউন্টি ও বিগ ব্যাশ লিগের সঙ্গে জড়িয়ে রয়েছেন। সম্প্রতি পাপুয়া নিউগিনি দলের দায়িত্ব নিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন