আজ রাজ্য ভলিবলের ফাইনাল

৬০তম রাজ্য সিনিয়র রাজ্য ভলিবল প্রতিযোগিতায় ছেলেদের বিভাগে ১৯টি ও মেয়েদের বিভাগে ১৩টি জেলা যোগ দিয়েছে। সব মিলিয়ে প্রায় ৪০০ খেলোয়াড় হলদিয়ায় এসেছেন। খেলা হচ্ছে মোট ৪টি কোর্টে। আজ রবিবার ফাইনাল।

Advertisement

আরিফ ইকবাল খান

হলদিয়া শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৮ ০০:০৩
Share:

চলছে ভলিবল ম্যাচ। নিজস্ব চিত্র

পাঁচ দিনের রাজ্য ভলিবল উপলক্ষে সেজে উঠেছে পূর্ব মেদিনীপুরের সুতাহাটার সুবর্ণজয়ন্তী ভবন সংলগ্ন আজাদ হিন্দ ময়দান। রাতের আলোয় আয়োজিত এই প্রতিযোগিতা দেখতে ভিড়ও হচ্ছে ভালই।

Advertisement

৬০তম রাজ্য সিনিয়র রাজ্য ভলিবল প্রতিযোগিতায় ছেলেদের বিভাগে ১৯টি ও মেয়েদের বিভাগে ১৩টি জেলা যোগ দিয়েছে। সব মিলিয়ে প্রায় ৪০০ খেলোয়াড় হলদিয়ায় এসেছেন। খেলা হচ্ছে মোট ৪টি কোর্টে। আজ রবিবার ফাইনাল। ছেলেদের ফাইনালে মুখোমুখি হবে হাওড়া ও হুগলি। মেয়েদের ফাইনালে লড়াই হবে হুগলি ও উত্তর ২৪ পরগনার মধ্যে। শনিবার রাতে ছেলেদের একটি সেমিফাইনালে হুগলি ৩-০ সেটে বর্ধমানকে হারায়। অন্যটিতে হাওড়া ৩-১ সেটে উত্তর ২৪ পরগনাকে হারায়। মেয়েদের একটি সেমিফাইনালে হুগলি ৩-০ সেটে নদিয়াকে হারিয়েছে। অন্য সেমিফাইনালে উত্তর ২৪ পরগনা ৩-০ সেটে কলকাতাকে হারায়। এ বারের আয়োজক জেলা পূর্ব মেদিনীপুর অবশ্য দু’টি বিভাগেই হতাশ করেছে। ছেলে ও মেয়ে দুই বিভাগেই তারা প্রথম ম্যাচেই হেরে যায়।

আয়োজকেরা জানিয়েছেন, রাজ্য পর্যায়ের এই প্রতিযোগিতাটি আয়োজনে প্রায় ১১ লক্ষ টাকা খরচ হয়েছে। এ বার ছেলেদের বিভাগে হাওড়ার কিরণ পীর, উমর ফারুক, হুগলির মহম্মদ শরিফ, মেয়েদের বিভাগে হুগলির প্রিয়াঙ্কা বাগ নজর কেড়েছেন। পূর্ব মেদিনীপুর ভলিবল অ্যাসোসিয়েশনের সভাপতি তথা হলদিয়া পুরসভার পারিষদ সদস্য সত্যব্রত দাস বলেন, ‘‘হলদিয়ায় ভলিবল নিয়ে উৎসাহ আমাদের নতুন করে স্বপ্ন দেখাচ্ছে। সুযোগ পেলে আমরা হলদিয়ায় জাতীয় পর্যায়ের ভলিবলের আয়োজন করতে চাই।’’ পুরসভা পরিচালিত স্কুলগুলিতে ভলিবল প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

Advertisement

রবিবার ফাইনালের মাঠে থাকবে আতসবাজির প্রদর্শন। হলদিয়া পুরসভার কাউন্সিলর শ্যামল আদক জানান, রাজ্য ভলিবলের আয়োজনে পুরসভার পক্ষ থেকে আয়োজক সংস্থাকে সবরকম সহযোগিতা করা হয়েছে। ভলিবল নিয়ে এলাকায় যে উৎসাহ তৈরি হয়েছে সেটি যাতে বজায় থাকে তার জন্য পুরসভার পক্ষ থেকে শিবির করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন