Tokyo Olympics

Tokyo Olympics: পিছিয়ে থেকেও দুর্দান্ত জয়, অলিম্পিক্স টেবিল টেনিসে তৃতীয় রাউন্ডে মণিকা বাত্রা

দারুণ লড়াই করে খেলায় ফিরে এসেছিলেন মণিকা বাত্রা। ইউক্রেনের মার্গারিটা পেসোৎস্কারের বিরুদ্ধে জিতে চলে গেলেন তৃতীয় রাউন্ডে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২১ ১৩:৫১
Share:

কঠিন লড়াই। দ্বিতীয় রাউন্ড জিতে নিলেন মণিকা বাত্রা ছবি - টুইটার

টেবিল টেনিসে মহিলাদের সিঙ্গলসের দ্বিতীয় রাউন্ডে ইউক্রেনের মার্গারিটা পেসোৎস্কার বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৪-৩ ব্যবধানে দুরন্ত জয় ছিনিয়ে নিলেন ভারতের মণিকা বাত্রা। ৫৭ মিনিটের রুদ্ধশ্বাস লড়াইয়ের পর চলে গেলেন তৃতীয় রাউন্ডে।

Advertisement

রবিবার দ্বিতীয় রাউন্ডের লড়াইয়ের শুরুটা মোটেও ভাল হয়নি মণিকার। প্রথম দুই সেটে তাঁকে হেলায় হারিয়ে দেন পেসোৎস্কা। কিন্তু এর পরেই তৃতীয় ও চতুর্থ সেটে দাপটের সঙ্গে ফিরে আসেন কমনওয়েলথ গেমসে সোনা জয়ী এই টেবিল টেনিস খেলোয়াড়। তবে পঞ্চম সেটে ২৬ বছরের মণিকাকে ফের হারের মুখ দেখতে হয়।

কিন্তু শেষ দুই সেটে ফের নিজের জাত চিনিয়ে দেন তিনি। ফলে প্রতিপক্ষ পেসোৎস্কাকে হারালেন ৪-১১, ৪-১১, ১১-৭, ১২-১০, ৮-১১, ১১-৫, ১১-৭ গেমে।

Advertisement

বিশ্ব তালিকায় মণিকার চেয়ে অনেকটাই এগিয়ে রয়েছেন পেসোৎস্কা। সেই হিসাবে বিশেষজ্ঞদের মতে তিনিই এগিয়ে ছিলেন। প্রথম দুই সেটে দাঁড়াতেই দেননি মণিকাকে। সেই দুই সেটের ফল ছিল পেসোৎস্কার পক্ষে। ১১-৪, ১১-৪। ফলে অনেকেই ধরে নিয়েছিলেন পাঁচ বছর আগে রিয়ো অলিম্পিক্সের মতো এ বারও মণিকার বিদায় আসন্ন।

এরপর তৃতীয় ও চতুর্থ সেটে থেকে ঘুরে দাঁড়ান তিনি। ১১-৭ ও ১২-১০ ব্যবধানে জিতে নেন মণিকা। পঞ্চম সেটে তিনি ফের ৮-১১ ব্যবধানে হেরে গেলেও পরের দুটি গেম ১১-৫ ও ১১-৭ ব্যবধানে জিতে তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন মণিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন