Novak Djokovic

Tokyo Olympics: ভয়ানক অবস্থার মধ্যে আছেন জোকোভিচ, সান্ত্বনা দিতে পারছেন না নিজেকে

তাঁর পদক জেতার সুযোগ এখনও রয়েছে। শনিবার ব্রোঞ্জ জেতার জন্য স্পেনের পাবলো ক্যারেনোর বিরুদ্ধে খেলতে নামলেও হতাশ বিশ্বের এক নম্বর টেনিস তারকার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ১০:২৯
Share:

হতাশ জোকোভিচ ফাইল চিত্র

স্টেফি গ্রাফের ৩৩ বছরের পুরনো রেকর্ড ছুঁয়ে ফেলার সুযোগ ছিল তাঁর সামনে। কিন্তু শুক্রবার অলিম্পিক্সের সেমিফাইনালে হেরে যাওয়ায় গোল্ডেন গ্র্যান্ড স্ল্যাম জেতা হল না। নোভাক জোকোভিচ হতাশ বললে কম বলা হয়। এই মুহূর্তে নিজেকে সান্ত্বনা দেওয়ারও ক্ষমতা নেই তাঁর। সেমিফাইনালে জার্মানির আলেকজান্ডার জেরেভের বিরুদ্ধে হারের পর জোকোভিচ বলেছেন, ‘‘এখন একটা ভয়ানক অবস্থার মধ্যে আছি। কোনও ভাবেই আর নিজেকে ইতিবাচক রাখতে পারছি না।’’

Advertisement

তাঁর পদক জেতার সুযোগ এখনও রয়েছে। শনিবার ব্রোঞ্জ জেতার জন্য স্পেনের পাবলো ক্যারেনো বুস্তার বিরুদ্ধে খেলবেন তিনি। তাই চূড়ান্ত পেশাদার জোকোভিত এরপরেই বলেছেন, ‘‘আশা করি শনিবার দেশকে অন্তত একটা পদক এনে দিতে পারব। আবার নতুন ভাবে শুরু করতে চাই।’’

শুক্রবার বিরল গোল্ডেন গ্র্যান্ড স্ল্যাম হাতছাড়া করে ফেলেন জোকোভিচ। ১৯৮৮ সালে গোল্ডেন গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন স্টেফি গ্রাফ। একই বছর অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন, উইম্বলডন, ইউএস ওপেন এবং অলিম্পিক্সে চ্যাম্পিয়ন হলে তাকে গোল্ডেন গ্র্যান্ড স্ল্যাম জেতা বলে। জোকোভিচ প্রথম তিনটি জিতেছেন। ইউএস ওপেন এখনও হয়নি। অলিম্পিক্স থেকে ছিটকে গেলেন।

Advertisement

নোভাক জোকোভিচ টুইটার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন