বোল্টের হ্যাটট্রিকে চূর্ণ পাক

পাকিস্তান ব্যাটিংয়ের শুরুতে যাবতীয় আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়ালেন ট্রেন্ট বোল্ট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০১৮ ০৪:২৬
Share:

উচ্ছাস: বাবর আজমকে আউট করার পর ট্রেন্ট বোল্ট।—ছবি এএফপি।

মহম্মদ হাফিজের বোলিং অ্যাকশন নিয়ে হঠাৎ বিতর্ক। যে বিতর্ক উস্কে দিলেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান রস টেলর। বুধবার আবু ধাবিতে নিউজিল্যান্ড বনাম পাকিস্তানের ওয়ান ডে ম্যাচ চলাকালীন এই ঘটনা ঘটে। প্রথমে ব্যাট করছিল নিউজিল্যান্ড। হাফিজের প্রথম ওভারে স্ট্রাইক নিয়েছিলেন টেলর। যে ওভার শেষ হওয়ার পরে টেলর আম্পায়ার বা নন স্ট্রাইকারের দিকে তাকিয়ে কনুই ভেঙে হাফিজের বোলিং অ্যাকশন নকল করে দেখান। অনেকেই মনে করছেন, এই ইঙ্গিতের মাধ্যমে টেলর বোঝাতে চেয়েছেন, হাফিজ বল ছুঁড়ছেন। এর আগেও কনুই ভেঙে বল করার কারণে হাফিজের বোলিংয়ের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল আইসিসি। নিজের অ্যাকশন শুধরে ফিরে আসেন তিনি।

Advertisement

টেলরের ওই ভঙ্গি দেখে যথেষ্ট উত্তেজিত হয়ে পড়েন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। তাঁকে দেখা যায়, দুই আম্পায়ারের সঙ্গে দীর্ঘ সময় ধরে উত্তেজিত ভাবে আলোচনা করতে। আম্পায়ারদের কথায় সাময়িক শান্ত হন পাক অধিনায়ক। কিন্তু দু’তরফে ঝামেলা চলতেই থাকে। টেলরের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন সরফরাজ। নিউজিল্যান্ড ব্যাটিংয়ের সময় হাফিজ যদি কেন্দ্রীয় চরিত্র হন, তা হলে পাকিস্তান ব্যাটিংয়ের শুরুতে যাবতীয় আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়ালেন ট্রেন্ট বোল্ট। তাঁর দ্বিতীয় ওভারেই হ্যাটট্রিক করে। বোল্টের তিন শিকার হলেন ফখর জামান, বাবর আজম এবং হাফিজ। প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড তোলে নয় উইকেটে ২৬৬ রান। পাকিস্তান শেষ হয়ে যায় ২১৯ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন