BTA

বেঙ্গল টেনিস অ্যাসোসিয়েশনে প্রয়াত চুনী এবং আখতারের নামে হল এরিনা

অনুষ্ঠিত হল প্রয়াত চুনী গোস্বামী এবং আখতার আলির স্মরণসভা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২১ ২১:৩৭
Share:

স্মরণসভায় বক্তব্য রাখছেন জয়দীপ। নিজস্ব চিত্র

অনুষ্ঠিত হল প্রয়াত চুনী গোস্বামী এবং আখতার আলির স্মরণসভা। শুক্রবার বেঙ্গল টেনিস অ্যাসোসিয়েশনের (বিটিএ) দপ্তরে এই স্মরণসভা আয়োজিত হয়। অনুষ্ঠানে দুই কিংবদন্তির সম্পর্কে স্মৃতিচারণা করেন জয়দীপ মুখোপাধ্যায়, বিটিএ-র সভাপতি হিরন্ময় চট্টোপাধ্যায়, অন্যতম কর্তা সুজয় ঘোষ, সাউথ ক্লাবের কর্তা আই এন চতুর্বেদী প্রমুখ। দুই কিংবদন্তির নামে বিটিএ-তে এরিনার নামকরণ করা হয়েছে।

Advertisement

উপস্থিত ছিলেন চুনী গোস্বামীর স্ত্রী বাসন্তী এবং মেয়ে। অনুষ্ঠানে উঠে এল নানা অজানা গল্প। প্রয়াত আখতার কতটা উদারমনা ছিলেন সেটাও বারবার উঠে এসেছে স্মৃতিচারণায়। চতুর্বেদী জানালেন, এক বার তিনি এলাহাবাদ থেকে আখতারকে গঙ্গাজল এনে দেওয়ার অনুরোধ করেছিলেন। সেই অনুরোধ রেখেছিলেন প্রখ্যাত কোচ।

ফুটবলার হিসেবে সুনাম অর্জন করলেও টেনিসেরও কত বড় অনুরাগী ছিলেন চুনী, সে কথাও উঠে এসেছে। বিটিএ-র প্রতিষ্ঠায় তাঁর অবদান যে কতখানি, সেটা বারবার তুলে ধরেছেন জয়দীপ। এমনকি, মৃত্যুর আগে শেষ যে অনুষ্ঠানে অশক্ত শরীর নিয়েও এসেছিলেন চুনী, সেটি ছিল বিটিএ-র বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অসুস্থ থাকলেও বারবার বিটিএ-র আমন্ত্রণে ছুটে এসেছেন। কখনও অনুরোধ ফেরাননি।

Advertisement

আয়োজকরা জানিয়েছেন, করোনার কারণেই এতদিন চুনীর স্মরণসভা করতে পারেননি তাঁরা। পাশাপাশি, এদিন চুনীর নামাঙ্কিত এরিনা উদ্বোধন করেন তাঁর স্ত্রী। আখতারের পরিবারের তরফে কেউ হাজির থাকতে না পারায় সেই এরিনার উদ্বোধন করেন জয়দীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন