যুব বিশ্বকাপ কলকাতায়

ভারতে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ ঘিরে উন্মাদনা তুঙ্গে। বিশেষ করে কলকাতায়। যুবভারতীর টিকিট বিক্রি সবচেয়ে বেশি। দিল্লি, গুয়াহাটি হয়ে বুধবার কাপ এল শহরে। সল্টলেকের একটি শপিং মলে এদিন রাখা হয়েছে কাপ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৭ ০৪:৫৯
Share:

মুহূর্ত: কলকাতায় অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ছবি তুলতে ব্যস্ত ফুটবল ভক্ত। —নিজস্ব চিত্র।

যুবভারতীতে যুব বিশ্বকাপের ফাইনাল হতে এখনও মাস দু’য়েক বাকি। তার অনেক আগেই কলকাতায় চলে এল কাপ। তবে সেটা পরিক্রমার জন্য।

Advertisement

ভারতে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ ঘিরে উন্মাদনা তুঙ্গে। বিশেষ করে কলকাতায়। যুবভারতীর টিকিট বিক্রি সবচেয়ে বেশি। দিল্লি, গুয়াহাটি হয়ে বুধবার কাপ এল শহরে। সল্টলেকের একটি শপিং মলে এদিন রাখা হয়েছে কাপ। তা দেখতেই উপচে পড়েছে ভিড়। কিন্তু সরকারিভাবে তার প্রদর্শন শুরু হবে পয়লা সেপ্টেম্বর থেকে। ময়দান অঞ্চলের ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে তা রাখা থাকবে। ফুটবলপ্রেমীর যুব বিশ্বকাপের সঙ্গে ছবিও তুলতে পারবেন। পরের দিন অর্থাৎ, ২ সেপ্টেম্বর দক্ষিণ কলকাতার একটি বেসরকারি স্কুলে ‘মিশন ইলেভেন মিলিয়ন’ উৎসবের মঞ্চে রাখা থাকবে বিশ্বকাপ। বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা নানা অনুষ্ঠান করবে সেখানে। পরদিন অর্থাৎ, ৩ অক্টোবর সারাদিন এই ট্রফি থাকবে রাজারহাটের ইকো পার্কে। সেখানেও কাপের সঙ্গে ছবি তোলা যাবে। ফিফার স্থানীয় সংগঠকদের দাবি, শ্যাম থাপা, সুব্রত ভট্টাচার্য, প্রসূন বন্দ্যোপাধ্যায়-সহ বহু প্রাক্তন ও বর্তমান ফুটবলার কাপ পরিক্রমার সময় উপস্থিত থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন