নামিবিয়াকে হারিয়ে সেমিফাইনাল লক্ষ্য ভারতের

গ্রুপ পর্বের জয়ের ধারা ধরে রাখতে বিশেষ কোনও পরীক্ষা-নিরিক্ষায় যাচ্ছে না ভারত। বাংলাদেশ জিতে যাওয়া সেই পরিকল্পনাতেই এগোতে চাইছে পুরো দল। গ্রুপ পর্বে আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড ও নেপালকে হারানোর পরও কোয়ার্টার ফাইনালে নামিবিয়ার মতো অনামী দলকে সহজভাবে নিচ্ছে না টিম ইন্ডিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৬ ১৮:০০
Share:

শনিবার কোয়ার্টার ফাইনালের আগে মানসিকভাবে তৈরি ভারত। গ্রুপ পর্বের জয়ের ধারা ধরে রাখতে বিশেষ কোনও পরীক্ষা-নিরিক্ষায় যাচ্ছে না ভারত। বাংলাদেশ জিতে যাওয়া সেই পরিকল্পনাতেই এগোতে চাইছে পুরো দল। গ্রুপ পর্বে আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড ও নেপালকে হারানোর পরও কোয়ার্টার ফাইনালে নামিবিয়ার মতো অনামী দলকে সহজভাবে নিচ্ছে না টিম ইন্ডিয়া। নামিবিয়ার আত্মবিশ্বাস অবশ্য দ্বিগুন হয়ে গিয়েছে প্রাক্তন চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে। পিছিয়ে নেই ইশানরাও। অধিনায়ক ইশান কিষান প্রথম দুই ম্যাচে তেমনভাবে রান করতে না পারলেও শেষ ম্যাচে তাঁর ব্যাট থেকেও রান এসেছে। নেপালের বিরুদ্ধে ৪০ বলে ৫২ রানের ইনিংস তাঁর আত্মবিশ্বাস বাড়িয়েছে। ঋশভ পান্থও নিজেকে প্রমান করেছেন।২৮ বলে ৭৮ রানের ইনিংস। যেখানে যুব বিশ্বকাপে দ্রুততম হাফসেঞ্চুরি করে রেকর্ড করে ফেলেছেন তিনি। তাঁদের সামনে নামার আগে নামিবিয়াও ঘুটি সাজাচ্ছে তাদের মতো করে। সরফরাজ খানের জোড়া হাফসেঞ্চুরিও প্রতিপক্ষকে চিন্তায় রাখবে।

Advertisement

নামিবিয়ার সামনে অবশ্য কিছু হারানোর নেই। দক্ষিণ আফ্রিকাকে হারিয়েই প্রায় বিশ্ব জয় করে নিয়েছে তারা। কিন্তু ভারতকে ঘিরে প্রত্যাশার পাহাড় তৈরি হয়েছে। তার উপর গ্রুপপর্বের এই সাফল্যও যেন চাহিদাটা উর্ধ্বমুখি করেছে।

ভারতীয় দল: ইশান কিষান, ঋশভ পান্থ, ওয়াশিংটন সুন্দর, সরফরাজ খান, অমনদীপ খারে, আনমোলপ্রীত সিংহ, আরমান জাফর, রিকি ভুই, মায়াহ্ক দাগার, জিশান আনসারি, মহিপাল লমরোর, আবেশ খান, শুভম মাভি, খলিল আহমেদ, রাহুল বথাম।

Advertisement

আরও খবর

নেপালের শৃঙ্গ হেলায় জয় বাংলার বাঘেদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন