sreesanth

বিসিসিআই ভগবানের উপরে নয়: শ্রীসন্থ

কিছুদিন আগেই আদালতের তরফে বিসিসিআইকে নির্দেশ দেওয়া হয়েছিল যত দ্রুত সম্ভব শ্রীসন্থের উপর থেকে আজীবন নির্বাসন তুলে নেওয়া হোক। আইপিএল-এর ম্যাচ গড়াপেটার অভিযোগে অভিযুক্ত ছিলেন এই বোলার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৭ ১৭:২২
Share:

শ্রীসন্থ।—ফাইল চিত্র।

আদালত তাঁকে মুক্তি দিয়েছে। কিন্তু বিসিসিআই নিজের জায়গায় অনড়। কিছুতেই শ্রীসন্থকে ক্রিকেটের মূল স্রোতে ফিরতে দিতে নারাজ ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা। শুক্রবার এই নিয়েই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দিয়েছেন এস শ্রীসন্থ। কিন্তু কেরল হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে এ বার কেরল হাইকোর্টের ডিভিশন বেঞ্চের কাছে আবেদন জানাতে চলেছে বিসিসিআই।

Advertisement

আরও পড়ুন

শ্রীসন্থের নির্বাসন তুলে নিতে নির্দেশ হাইকোর্টের

Advertisement

‘ভারতের হয়ে ২০১৯ বিশ্বকাপ খেলাই আমার মূল লক্ষ্য’

কিছুদিন আগেই আদালতের তরফে বিসিসিআইকে নির্দেশ দেওয়া হয়েছিল যত দ্রুত সম্ভব শ্রীসন্থের উপর থেকে আজীবন নির্বাসন তুলে নেওয়া হোক। আইপিএল-এর ম্যাচ গড়াপেটার অভিযোগে অভিযুক্ত ছিলেন এই বোলার। কিন্তু একই কারণে নির্বাসিত দুই ফ্র্যাঞ্চাইজি কিন্তু আগামী মরসুমে ফিরছে আইএসএল-এর মঞ্চে। প্রশ্ন এখানেই। যদি দল ফিরতে পারে তা হলে ব্যাক্তি নয় কেন? এ দিন সোশ্যাল মিডিয়ায় শ্রীসন্থ লেখেন, ‘‘বিসিসিআই আমি ভিক্ষা চাইছি না, আমার বেঁচে থাকা ফিরিয়ে দেওয়া হোক। এটা আমার অধিকার। তোমরা ভগবানের ওপরে নও।’’

দুটো টুইটে শ্রীসন্থ তাঁর বক্তব্য জানিয়েছেন। ২০১৩ থেকে নির্বাসিত ছিলেন তিনি। গত সোমবারই তাঁকে মুক্তি দেওয়ার নির্দেশ দেওয়া হয় আদালতের তরফে। কিন্তু বিসিসিআই তার জায়গায় দাঁড়িয়ে। শ্রীসন্থ ২৭টি টেস্ট, ৫৩টি ওয়ান ডে ও ১০টি টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে দেশের হয়ে। শেষ খেলেছেন ২০১১র অগস্টে।

নিজের ভাগ্য নিয়ে প্রশ্নের সঙ্গে সিএসকে আর রাজস্থানকে নিয়েও প্রশ্ন তুলে দিলেন শ্রীসন্থ। তাঁর প্রশ্ন বোর্ড নাকি ‘জিরো টলারেন্স’ নীতিতে নিয়েছে ম্যাচ ফিক্সিং নিয়ে। তা হলে চেন্নাই আর রাজস্থানের ব্যাপারটা কী?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন