Sports News

এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরশাহীতেই

এশিয়া কাপে অংশ নেবে আফগানিস্তান, বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। ষষ্ঠ টিম নির্বাচিত হবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের যোগ্যতা নির্ণায়ক পর্ব থেকে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে খেলা দিয়ে ১৫ সেপ্টেম্বর শুরু হয়ে যাবে এশিয়া কাপ।

Advertisement

সংবাদ সংস্থা

দুবাই শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৮ ২০:৪৭
Share:

২০১৮ এশিয়া কাপ হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহীতেই। আগে ভারতে হওয়ার কথা থাকলেও ভারত-পাকিস্তান সমস্যাকে মাথায় রেখে তা স্থানান্তরিত করতে বাধ্য হয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল। শুক্রবার এই মর্মে চুক্তি হয়ে গেল ভারতীয় ক্রিকেট বোর্ড আর এমিরেটস ক্রিকেট বোর্ডের মধ্যে। এই টুর্নামেন্টের সূচি আগেই ঘোষণা হয়ে গিয়েছিল। কথাই ছিল টুর্নামেন্টের আয়োজন করবে আরব। এ দিন কাগজে-কলমে সেটাই নিশ্চিত হয়ে গেল। এশিয়া কাপ হচ্ছে আবু ধাবি ও দুবাইতেই। টুর্নামেন্ট শুরু হবে ১৫ সেপ্টেম্বর। শেষ ২৮ সেপ্টেম্বর।

Advertisement

এমিরেটস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শেখ নায়ান বিন মুবারক ও বিসিসিআই সচিব অমিতাভ চৌধুরী চুক্তিতে সই করেন।চুক্তি সই করার পর মুবারক বলেন, ‘‘ইউএই-র জন্য এটা একটা গর্বের বিষয় এরকম একটা ইভেন্ট আয়োজনের সুযোগ পাওয়া। আমাদের দেশের বেশিরভাগ মানুষই ক্রিকেট ভক্ত। তাঁদের হাতের কাছে এশিয়া কাপ নিয়ে আসতে পেড়েছি। এই ইভেন্টকে সফল করার জন্য আমরা সবটাই করব।’’

এশিয়া কাপে অংশ নেবে আফগানিস্তান, বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। ষষ্ঠ টিম নির্বাচিত হবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের যোগ্যতা নির্ণায়ক পর্ব থেকে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে খেলা দিয়ে ১৫ সেপ্টেম্বর শুরু হয়ে যাবে এশিয়া কাপ। ভারত প্রথম ম্যাচ খেলবে যোগ্যতা অর্জন করা দলের বিরুদ্ধে ১৮ সেপ্টেম্বর। পরের দিনই ভারত-পাকিস্তান হাড্ডাহাড্ডি লড়াই।

Advertisement

আরও পড়ুন

স্পট ফিক্সিংয়ের দায়ে ১০ বছর নির্বাসিত পাকিস্তানের নাসির জামশেদ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন