UEFA Champions League

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ, ম্যাঞ্চেস্টার সিটি

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে খেলতে নামবে বায়ার্ন মিউনিক এবং লাজিয়ো, অন্য দিকে চেলসি এবং আতলেটিকো মাদ্রিদ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২১ ১১:৫০
Share:

গোলের পর উৎসবে রিয়াল মাদ্রিদ। ছবি: টুইটার থেকে

প্যারিস সঁ জঁ, লিভারপুলের পর এ বার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ এবং ম্যাঞ্চেস্টার সিটিও। মঙ্গলবার রাতে অ্যাটলান্টাকে ৩-১ ব্যবধানে হারায় রিয়াল। অন্য দিকে সিটি জেতে ২-০ ব্যবধানে বরুসিয়া এংলাডবাকের বিরুদ্ধে।

Advertisement

করিম বেঞ্জেমার গোলে প্রথমার্ধেই এগিয়ে গিয়েছিল রিয়াল। ৩৪ মিনিটের মাথায় গোল করেন রিয়াল স্ট্রাইকার। ৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান সার্জিয়ো র‍্যামোস। ৮৩ মিনিটে একটি গোল শোধ করেন অ্যাটলান্টার লুইস মুরিয়েল। পরের মিনিটেই মার্কো অ্যাসেনসিয়োর গোল কফিনে শেষ পেরেকটা পুঁতে দেয়। ২ পর্ব মিলিয়ে ৪-১ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছে যায় জিনেদিন জিদানের রিয়াল।

ম্যাঞ্চেস্টার সিটি-র হয়ে গোল করেন কেভিন ডি ব্রুইন এবং গুন্ডোগান। প্রথমার্ধেই গোল করেন তাঁরা। ২ পর্ব মিলিয়ে তাঁদের ফল দাঁড়ায় ৪-০। বরুসিয়ার পক্ষে সেই ম্যাচ জিতে পরের পর্বে যাওয়া বেশ কঠিন ছিল। ইতিমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে পোর্তো, ডর্টমান্ড, লিভারপুলে এবং পিএসজি।

Advertisement

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে খেলতে নামবে বায়ার্ন মিউনিক এবং লাজিয়ো, অন্য দিকে চেলসি এবং আতলেটিকো মাদ্রিদ। প্রথম পর্বের শেষে বায়ার্ন এগিয়ে রয়েছে ৪-১ ব্যবধানে এবং চেলসি এগিয়ে রয়েছে ১-০ ব্যবধানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন