Euro Cup 2020

Euro 2020: ওয়েম্বলিতে অনুশীলন করতে বাধা দেওয়ায় ক্ষুব্ধ জার্মান শিবির, ম্যাচের আগেই বাড়ছে উত্তাপ

ওয়েম্বলিতে অনুশীলনের সুযোগ না থাকায় সোমবার রাতের দিকে লন্ডনে পা দেবে জার্মানি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ১৪:৫১
Share:

অনুশীলনে জার্মান দল। ছবি টুইটার

মাঠের লড়াই শুরু হওয়ার আগেই মাঠের বাইরে লেগে গেল ইংল্যান্ড-জার্মানির। যে মাঠে খেলা হবে, সেই ওয়েম্বলি স্টেডিয়ামে অনুশীলন করতে দেওয়া হল না জার্মানিকে। জার্মান শিবিরে এ নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করা হয়েছে। জার্মান সংবাদপত্র ‘বিল্ড’ এই ঘটনাকে ‘কলঙ্ক’ বলে অভিহিত করেছে।

Advertisement

আন্তর্জাতিক প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী যে স্টেডিয়ামে খেলা হবে, সেখানে ম্যাচের ২৪ ঘণ্টা আগে দু’দলকেই অনুশীলন করতে দেওয়া হয়। কিন্তু এর আগে ইটালি এবং অস্ট্রিয়ার ক্ষেত্রে এই নিয়ম মানা হয়নি। উয়েফা জানিয়েছে, আগেই সব দলকে নিয়মের ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছিল। তা ছাড়া আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে লন্ডনে। তাই মাঠের অবস্থা যাতে খারাপ না হয়ে যায়, সে কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওয়েম্বলিতে অনুশীলনের সুযোগ না থাকায় সোমবার রাতের দিকে লন্ডনে পা দেবে জার্মানি। তার আগে দেশে নিজেদের নির্দিষ্ট শিবিরেই অনুশীলন চালাবে তারা। এর আগে নক-আউট পর্বে কোনওদিন জার্মানির বিরুদ্ধে জেতেনি ইংল্যান্ড। হেরেছে তিন বার, যার মধ্যে দু’বার পেনাল্টি শুট-আউটে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন