Euro Cup 2020

Euro 2020: পা রয়েছে মাটিতেই, ইউরো কাপ ফাইনালে নিজেদের এগিয়ে রাখছেন না হ্যারি কেন

ইংল্যান্ড স্বপ্ন দেখছে তাঁকে নিয়েই। রবিবার কোটি কোটি ইংরেজ তাঁর হাতেই কাপ দেখতে চান। কিন্তু হ্যারি নিজেকে চাপে রাখছেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ১৬:৩৯
Share:

অনুশীলনে হ্যারি কেন। ছবি টুইটার

দেশের মাটিতে খেলা। ওয়েম্বলি স্টেডিয়ামের প্রতিটি ঘাস তাঁর চেনা। সেই মাঠেই সম্ভবত জীবনের সব থেকে বড় ম্যাচ খেলতে নামছেন হ্যারি কেন। তবু ফাইনালে নিজেদের এগিয়ে রাখতে রাজি হলেন না তিনি।

Advertisement

চার বারের বিজয়ী ইটালি শুরু থেকে ইউরো কাপে দাপট দেখাচ্ছে। প্রথম ম্যাচ থেকেই তারা ভাল ছন্দে। ১৯৬৮ সালের পর থেকে তাদের ঘরে ইউরো ঢোকেনি। সেই অভাব মেটাতে মরিয়া তারা।

ইংল্যান্ড শুরুতে হোঁচট খেতে খেতে উঠলেও নক-আউট রাউন্ড থেকে তাদের অপ্রতিরোধ্য দেখাচ্ছে। এটা সম্ভব হয়েছে কেনের জন্যেই। নিয়মিত গোল পাচ্ছেন তিনি। চার গোল হয়ে গিয়েছে এর মধ্যেই। তবে কেনের মতে, খেলায় দু’দলেরই সমান সুযোগ রয়েছে।

Advertisement

সাংবাদিকদের বলেছেন, “খেলা ৫০-৫০। হ্যাঁ, কাপ জেতার ব্যাপারে অবশ্যই ইটালির ইতিহাস অনেক ভাল। কিন্তু আমাদের মধ্যেও অনেকে ক্লাব পর্যায়ে অনেক বড় ম্যাচের সাক্ষী থেকেছে। বড় ফাইনাল খেলেছে। ম্যাচটা কঠিন ঠিকই। কিন্তু আমাদের মধ্যে সেই বিশ্বাসটা রয়েছে। আমরা জানি যে ম্যাচটা জিততে পারি।”

ইংল্যান্ড স্বপ্ন দেখছে তাঁকে নিয়েই। রবিবার কোটি কোটি ইংরেজ তাঁর হাতেই কাপ দেখতে চান। কিন্তু হ্যারি নিজেকে চাপে রাখছেন না। বলেছেন, “এই মুহূর্তগুলির জন্যেই আমরা বেঁচে থাকি, স্বপ্ন দেখি। আমাদের পা মাটিতেই রয়েছে। কিন্তু কাপ জেতার ব্যাপারে বিশ্বাসটাও রয়েছে। দেশের হয়ে ট্রফি জেতার স্বপ্ন আমরা সবাই দেখি। সেই সুযোগ এখন আমাদের সামনে। তবে নিজেদের চাপে না রেখে মুহূর্তটা উপভোগ করতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন