Euro Cup 2020

Euro 2020: ইন্টার মিলানের এরিকসেনের জীবন বাঁচিয়ে এসি মিলানের নয়া অধিনায়ক হতে পারেন সাইমন কায়ের

ক্লাবের টেকনিক্যাল ডিরেক্টর পাওলো মালদিনির সমর্থনেই এই সিদ্ধান্ত নিয়েছেন ক্লাবের কর্তারা।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ১৯:২৭
Share:

সিপিআর দিয়ে এরিকসেনের জ্ঞান ফিরিয়ে আনেন দলের অধিনায়ক সাইমন কায়ের টুইটার

ইটালির ফুটবলে চিরপ্রতিপক্ষ ইন্টার মিলান ও এসি মিলান। সেই ইন্টারের ক্রিশ্চিয়ান এরিকসেনের জীবন বাঁচিয়েছিলেন এসি মিলানের সাইমন কায়ের। সেই কারণে আগামী মরসুমে কায়েরকে অধিনায়ক করতে চলেছে এসি মিলান। উদ্যোগ ইটালির প্রাক্তন ফুটবলার পাওলো মালদিনির। ইউরোর পরেই এই ঘোষণা হতে পারে।

Advertisement

শনিবার ইউরোয় ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসেন যখন মাঠে অচৈতন্য যান তখন সময় নষ্ট না করে সিপিআর দিয়ে তাঁর জ্ঞান ফিরিয়ে আনেন দলের অধিনায়ক সাইমন কায়ের। সতীর্থের জীবন বাঁচাতে এভাবে ঝাঁপিয়ে পড়ায় অভিভূত কায়েরের ক্লাব।

এসি মিলানের টেকনিক্যাল ডিরেক্টর মালদিনির সমর্থনেই এই সিদ্ধান্ত নিয়েছেন ক্লাবের কর্তারা। তবে শুধু সিপিআর দেওয়াই নয়, মাঠের মধ্যে চিকিৎসা চলাকালীন এরিকসেনকে তাঁর নির্দেশেই ঘিরে রেখেছিলেন সতীর্থরা। মাঠ থেকে বেরনো অবধি তাঁকে আড়াল করে রাখেন ড্যানিশ ফুটবলাররা। এরিকসেনের স্ত্রী সাবরিনাকেও সান্ত্বনা দেন কায়ের।

Advertisement

এরিকসেনের স্ত্রী সাবরিনাকে সান্ত্বনা দিচ্ছেন কায়ের ছবি টুইটার

ডেনমার্ক গোলরক্ষক ক্যাসপার স্মাইকেল বলেন, ‘‘আমরা কায়েরকে অধিনায়ক হিসেবে পেয়ে গর্বিত। তবে ওর এই আচরণ আমাদের অবাক করেনি। ও এরকমই। ও এবং এরিকসেন মিলানে খুব কাছাকাছি থাকে। তাই একসাথে অনেকটা সময় কাটায়। কায়ের একজন দারুণ মানুষ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন