কর্নার থেকে বিস্ময় গোল সালাহের

ইসোয়াতিনি (পুরনো নাম সোয়াজ়িল্যান্ড)-র বিরুদ্ধে মিশর জিতল ৪-১। সালাহ ছাড়া মিশরের বাকি গোলদাতারা হলেন আহমেদ এল মোহামেদি, আমর ওয়ার্দা ও মহম্মদ ত্রেজেগুয়ে হাসান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৮ ০৫:০৯
Share:

মহম্মদ সালাহ। —ছবি রয়টার্স

তাঁর ক্লাব লিভারপুলের হয়ে চলতি মরসুমে সে রকম ছন্দে নেই তিনি। কিন্তু মিশরের হয়ে আফ্রিকা কাপ অব নেশনস-এ খেলতে নেমে কর্নার থেকে সরাসরি গোল করলেন মহম্মদ সালাহ। যা নিয়ে উচ্ছ্বসিত ফুটবল দুনিয়া।

Advertisement

ইসোয়াতিনি (পুরনো নাম সোয়াজ়িল্যান্ড)-র বিরুদ্ধে মিশর জিতল ৪-১। সালাহ ছাড়া মিশরের বাকি গোলদাতারা হলেন আহমেদ এল মোহামেদি, আমর ওয়ার্দা ও মহম্মদ ত্রেজেগুয়ে হাসান। খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগে ইসোয়াতিনি-র হয়ে ব্যবধান কমান সিবঙ্গনখোসি গামেদেজ়। এই জয়ের ফলে মিশরের পয়েন্ট দাঁড়াল ছয়।

বিরতির কিছু আগে মিশর ৩-০ এগিয়ে ছিল। এই সময়েই সালাহ-র গোল। ডান দিকের কর্নার থেকে বাঁক খাওয়ানো শটে সরাসরি গোল করে যান মিশরের এই তারকা ফুটবলার। তবে কর্নার থেকে দুরন্ত গোলের পরেও সালাহর আনন্দ দীর্ঘস্থায়ী হয়নি। দ্বিতীয়ার্ধে পায়ে চোট পেয়ে তাঁকে মাঠ ছেড়ে উঠে যেতে হয়। ম্যাচ শেষে মিশরের সহকারী কোচ হেনি রামজ়ি সালাহ-র চোট সম্পর্কে বলে যান, ‘‘মনে হয় না চোট গুরুতর। দলের চিকিৎসক দেখেছেন। প্রাথমিক ভাবে তাঁর অনুমান পেশিতে টান ধরেছে সালাহ-র। তবে তা ছেঁড়েনি। আঘাত পাওয়া জায়গায় দ্রুত স্ক্যান করানো হচ্ছে।’’

Advertisement

মঙ্গলবারই ফের ইসোয়াতিনির বিরুদ্ধে ফিরতি ম্যাচ রয়েছে মিশরের। সেই ম্যাচে সালাহ খেলতে পারবেন কি না তা জানতে চাওয়া হয়। জবাবে মিশরে জাতীয় ফুটবল দলের ডাক্তারের তরফে বলা হয়, ‘‘দ্রুত সালাহকে ফিট করে তোলার চেষ্টা হচ্ছে। তবে আগামী মঙ্গলবার খেলতে পারবে কি না তা এখনই বলা সম্ভব নয়। বিষয়টা অনিশ্চিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন